Train Accident News: চালকের ভুলেই অন্ধ্রপ্রদেশের ট্রেন দুর্ঘটনা? সামনে এল চাঞ্চল্যকর তথ্য

প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে যে, যান্ত্রিক ত্রুটি নয়, কর্মীদের ভুলের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। 

 

Sahely Sen | Published : Oct 30, 2023 1:50 AM IST / Updated: Oct 30 2023, 08:52 AM IST

ওড়িশার ভয়ঙ্কর ট্রেন দুর্ঘটনার স্মৃতি উসকে দিল ২৯ অক্টোবর রবিবারের অন্ধ্রপ্রদেশ ট্রেন দুর্ঘটনা। রবিবার সন্ধের দিকে আলামান্ডা এবং কান্তকাপল্লে-র মধ্যবর্তী জায়গায় লাইনের ওপর থেমেছিল বিশাখাপত্তনম থেকে পালাসাগামী একটি বিশেষ যাত্রীবাহী ট্রেন। ওই একই ট্র্যাকে এসে পড়ে ভাইজাগ-রায়গড় এক্সপ্রেস ট্রেন। দুটি ট্রেনের প্রবল সংঘর্ষে ঘটে যায় মর্মান্তিক দুর্ঘটনা! 


এক্সপ্রেস ট্রেনটির মোট ৩টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে-মুচড়ে যায়, ভেতরে থাকা যাত্রীদের মধ্যে এখনও পর্যন্ত ১০ জন মারা গিয়েছেন বলে জানা গেছে। কমপক্ষে ৩০ জন আহত। দিল্লি রেল মন্ত্রকের ওয়ার রুম দুর্ঘটনার পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। 


পূর্ব উপকূল রেলওয়ের সিপিআরও বিশ্বজিৎ সাহু সাংবাদিকদের জানিয়েছেন, দুটি ট্রেন একই রুটে যাচ্ছিল। প্রাথমিক তদন্তে অনুমান করা হচ্ছে যে, যান্ত্রিক ত্রুটি নয়, কর্মীদের ভুলের কারণেই দুর্ঘটনাটি ঘটেছে। বিশাখাপত্তনম- রায়গড় প্যাসেঞ্জার ট্রেনটিকে ভুল সিগন্য়াল দেওয়ার কারণেই দুর্ঘটনা ঘটে। কান্তাকাপাল্লি ও আলমাত্তি স্টেশনের মাঝে ওই প্যাসেঞ্জার ট্রেনটি দাঁড়িয়ে ছিল। সেই সময়ই পিছন থেকে এসে ধাক্কা মারে পালাসা এক্সপ্রেস ট্রেন।


অন্য একটি রেলওয়ে সূত্র জানিয়েছে যে, সিগন্য়াল কী ছিল, সেটা চালক দেখতে পাননি। সেই কারণেই দুটি ট্রেনের মধ্যে বীভৎসভাবে ধাক্কা লাগে। এই সংক্রান্ত সাহায্যের জন্য হেল্পলাইন নম্বর চালু করেছে রেলের পূর্ব উপকূলীয় শাখা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!