ভয়ে কাঁপছে পাকিস্তান-চিন, ভারতের অ্যান্টি রেডিয়েশন মিসাইল রুদ্রম ২ চোখের নিমেষে সাফ করবে শত্রুকে

ওডিশার উপকূলে বায়ুসেনার যুদ্ধবিমান সুখোই-৩০ থেকে এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করা হয়েছে। এই সাফল্যে ডিআরডিওকে অভিনন্দন জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

Parna Sengupta | Published : May 30, 2024 11:10 AM IST

প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থা DRDO-এর দারুণ সাফল্য। DRDO সফলভাবে বায়ু থেকে ভূমি অ্যান্টি-রেডিয়েশন মিসাইল রুদ্রম-২ পরীক্ষা করেছে। ওডিশার উপকূলে বায়ুসেনার যুদ্ধবিমান সুখোই-৩০ থেকে এই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা করা হয়েছে। এই সাফল্যে ডিআরডিওকে অভিনন্দন জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

সমস্ত পরীক্ষার উদ্দেশ্য পূরণ

Latest Videos

DRDO এই সফল পরীক্ষার তথ্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম X-এ পোস্ট করেছে। এই পোস্টে, DRDO লিখেছে যে ফ্লাইট পরীক্ষায় সমস্ত পরীক্ষার উদ্দেশ্যগুলি সম্পন্ন হয়েছিল। পরীক্ষাটি প্রপালশন সিস্টেম, নিয়ন্ত্রণ এবং নির্দেশিকা অ্যালগরিদমগুলিকে পূরণ করেছে।

বাড়বে সশস্ত্র বাহিনীর শক্তি

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এই কৃতিত্বের জন্য ডিআরডিও, বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে বলেন, এই পরীক্ষার সাফল্য রুদ্রম-২ এর ভূমিকাকে দৃঢ়ভাবে প্রমাণ করেছে। এতে ভারতীয় সশস্ত্র বাহিনীর শক্তি বহুগুণ বেড়ে যাবে।

 

 

সব পরীক্ষার উদ্দেশ্য পূরণ

প্রতিরক্ষা মন্ত্রকের তরফে জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে যে রুদ্রম-২ ক্ষেপণাস্ত্রের উড়ান পরীক্ষা সহ সমস্ত পরীক্ষার উদ্দেশ্য পূরণ করেছে। ভারত বুধবার ওডিশা ঘাঁটি থেকে ভারতীয় বায়ুসেনার সুখোই-৩০ যুদ্ধবিমান থেকে রুদ্রম-২ এয়ার-টু-সার্ফেস ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করেছে। বিবৃতিতে বলা হয়েছে, "ডিআরডিও ২৯ মে সকাল সাড়ে ১১টায় ওডিশার উপকূলে ভারতীয় বায়ুসেনার সুখোই-৩০ এমকে-১ প্ল্যাটফর্ম থেকে রুদ্রম-২ এয়ার-টু-সার্ফেস ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা করেছে।"

রুদ্রম-২ কি?

রুদ্রম-২ একটি দেশীয়ভাবে তৈরি কঠিন প্রপেলান্ট এয়ার-লঞ্চড মিসাইল সিস্টেম, যা শত্রুর বিভিন্ন লক্ষ্যবস্তু ধ্বংস করতে সক্ষম। বিভিন্ন ডিআরডিও (ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) ল্যাবরেটরির তৈরি অনেক অত্যাধুনিক দেশীয় প্রযুক্তি মিসাইল সিস্টেমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta
প্রতিবাদের সুর হল আরও তীব্র! আরও কর্মসূচির ঘোষণা জুনিয়র চিকিৎসকদের গণ কনভেনশনে | RG Kar Protest