মোদীকে নিয়ে টুইট করার গুজরাট পুলিশের কোপে সকেত গোখলে, রাতদুপুরেই গ্রেফতার তৃণমূল মুখপাত্র

মোরবি ব্রিজ নিয়ে টুইট করে গুজরাট পুলিশের কোপে সকেত গোখলে। বিমান বন্দর থেরেই গ্রেফতার। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক।

 

Web Desk - ANB | Published : Dec 6, 2022 6:27 AM IST / Updated: Dec 06 2022, 12:04 PM IST

গুজরাট পুলিশের কোপে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সকেত গোখলে। গ্রেফতার করা হয়েছে সকেতকে। তৃণমূল কংগ্রেসের অভিযোগ গুজরাট পুলিশ প্রতিহিংসার রাজনীতি করছে। তৃণমূলের দাবি মোরবি ব্রিজ নিয়ে টুইট করার জন্যই গ্রেফতার করা হয়েছে দলীয় মুখপাত্রকে। তবে কোন টুইটের জন্য গ্রেফতার করা হয়েছে তা স্পষ্ট করেনি গুজরাট পুলিশ।

তবে টুইটারে সকেত গোখলের গ্রেফতারের কথা বিস্তারিত জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়ন। তিনি বলেছেন, সোমবার নতুন দিল্লি থেকে জয়পুর গিয়েছিলেন সকেত গোখলে। রাত ৯টা নাগাদ জয়পুরে নামেন তিনি। সেখানেই তাঁর জন্য অপেক্ষা করছিল গুজরাট পুলিশের একটি দল। সেখানেই তাঁকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার অর্থাৎ আজ ভোররাত প্রায় ২টো নাগাদ সকেতের সঙ্গে ফোনে কথা বলেন তাঁর মা। টেলিফোনেই সকেত এই খবর তার মাকে দিয়েছিলেন। আজ দুপুরে তাঁর আহমেদাবাদ পৌঁছানোর কথা। ডেরেক আরও জানিয়েছেন, পুলিশ সকেতকে দুই-এক মিনিটের জন্য ফোন করতে দিয়েছিল। তারপরই তাঁর মোবাইল ফোন ও সমস্ত গেজেট কেড়ে নিয়েছে। ডেরেকের কথা বিরোধী দলগুলির প্রতি রাজনৈতিক প্রতিহিংসা অন্য একটি মাত্রা নিয়েছে বিজেপির আমলে। মোরবি ব্রিজ ভেঙে যাওয়া নিয়ে টুইট করার জন্যই সকেতের বিরুদ্ধে মামলা দায়ের করেছে গুজরাট পুলিশ। তেমনই অভিযোগ তৃণমূল কংগ্রেস নেতার।

 

 

গুজরাট পুলিশ এখনও কিছুই জানায়নি। কিন্তু সকেতের একটি টুইটের ফ্যাক্ট চেক করেছে প্রেস ইনফরমেশন ব্যুরো। যেখানে, সতেক দাবি করেছিলেন, মোদীর মোরবি সফরের জন্য ৩০ কোটি টাকা খরচ করা হয়েছিল। এই দাবি উড়িয়ে দিয়েছে পিআইবি।

 

 

গুজরাটের মোরবি শহরে আচমকাই  ঝুলন্ত সেতু ভেঙে পড়েছিল ৩০ অক্টোবর রাতের দিকে। এই দুর্ঘটনায় ১৩০ জনের মৃত্যু হয়। ব্রিজটি সংস্কারের জন্য দীর্ঘ দিন বন্ধ ছিল। জনগণের জন্য খুলে দেওয়ার মাত্র ৪ দিন পরেই সেটি ভেঙে যায়। যার নিয়ে গোটা দেশজুড়েই গুজরাট সকরারের বিরুদ্ধু তুমুল সমালোচনা শুরু হয়। যদিও গোটা ঘটনায় দায়ি করা হয় ঠিকাদার সংস্থাকে। তৃণমূল রাজ্যসভার সাংসদ বলেছেন, সর্বভারতীয় স্তরে তৃণমূল কংগ্রেসের মুখ বন্ধ রাখার জন্যই দলীয় মুখপাত্রদের গ্রেফতার করা হচ্ছে। কিন্তু এভাবে তৃণমূলের মুখ বন্ধ করা যাবে না বলেও জানিয়েছেন তিনি।

আরও পডুনঃ

আজ রাজস্থানের আজমের ও পুস্কর যাবেন মমতা, কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে গেহলত সরকার

বাবরি মসজিদ ধ্বংসের ৩০ বছর, জানুন এখন কেমন আছে মন্দির-মসজিদের শহর অযোধ্যা

G-20 summit সফল করতে প্রস্তুতি বৈঠকে হাজির দেশের প্রথম সারির রাজনৈতিক ব্যক্তিত্বরা, দেখুন বৈঠকের অ্যালবাম

 

 

 

 

Share this article
click me!