দিল্লি হাইকোর্টে স্বস্তি পেলেন না অরবিন্দ কেজরিওয়াল, ২ এপ্রিলের মধ্যে গ্রেপ্তারের বিষয়ে ইডির কাছে জবাব তলব

AAP-এর আবেদনের শুনানির সময়, বিচারপতি স্বর্ণকান্ত শর্মার আদালত ইডি-র কাছে জবাব চেয়েছে। তদন্তকারী সংস্থাকে ২ এপ্রিলের মধ্যে অন্তর্বর্তীকালীন জামিনের জন্য কেজরিওয়ালের আবেদনের জবাব দিতে হবে।

Parna Sengupta | Published : Mar 27, 2024 7:42 PM IST

দিল্লির মদ নীতির বিষয়ে দিল্লি হাইকোর্ট থেকে স্বস্তি পেলেন না মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। হাইকোর্ট এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে ২ এপ্রিলের মধ্যে কেজরিওয়ালের গ্রেপ্তারের বিরুদ্ধে তার জবাব দেওয়ার নির্দেশ দিয়েছে। এই মামলার পরবর্তী শুনানি হবে ৩ এপ্রিল। ২১ মার্চ কেজরিওয়ালকে তার বাসভবন থেকে ইডি গ্রেপ্তার করেছিল।

দিল্লি হাইকোর্টে অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতার ও হেফাজতের বিরুদ্ধে চ্যালেঞ্জ করেছে আম আদমি পার্টি। AAP-এর আবেদনের শুনানির সময়, বিচারপতি স্বর্ণকান্ত শর্মার আদালত ইডি-র কাছে জবাব চেয়েছে। তদন্তকারী সংস্থাকে ২ এপ্রিলের মধ্যে অন্তর্বর্তীকালীন জামিনের জন্য কেজরিওয়ালের আবেদনের জবাব দিতে হবে। আগামী ৩ এপ্রিল এ মামলার পরবর্তী শুনানি হবে আদালতে।

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের স্ত্রী সুনিতা কেজরিওয়াল বুধবার দাবি করেছেন যে ইডির অনেক অভিযানে একটি পয়সাও পাওয়া যায়নি। বৃহস্পতিবার, ২৮ মার্চ, তার স্বামী আবগারি নীতি কেলেঙ্কারিতে আদালতে বড় তথ্য প্রকাশ করবেন। কেজরিওয়ালকে ২১ মার্চ ED আবগারি নীতি সম্পর্কিত একটি মানি লন্ডারিং মামলায় গ্রেপ্তার করে। আদালত তাকে ২৮ মার্চ পর্যন্ত সংস্থার হেফাজতে পাঠিয়েছিল।

সুনিতা কেজরিওয়াল বলেছেন যে ইডি তদন্তকারী অফিসার মুখ্যমন্ত্রীর বাসভবনে অভিযান চালিয়েছে কিন্তু মাত্র ৭৩ হাজার টাকা পাওয়া গেছে। তিনি প্রশ্ন তোলেন তথাকথিত মদ কেলেঙ্কারির টাকা কোথায়? প্রাক্তন ডেপুটি সিসোদিয়া এবং রাজ্যসভার সদস্য সঞ্জয় সিংকে গত বছর আবগারি মামলায় গ্রেপ্তার করা হয়েছিল। প্রাক্তন মন্ত্রী সত্যেন্দ্র জৈনকে মানি লন্ডারিং সংক্রান্ত একটি মামলায় গ্রেফতার করা হয়েছে। সুনিতা কেজরিওয়াল বলেছেন যে অরবিন্দ বলেছেন যে তিনি ২৮ শে মার্চ আদালতে একটি বড় প্রকাশ করবেন। তিনি এই মদ কেলেঙ্কারির সত্যতা প্রকাশ করবেন এবং প্রমাণও সামনে আনবেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!