ফের বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন! জুলাই মাসেই হতে পারে সিদ্ধান্ত

NDA শিবিরের শরিক দলগুলির অন্দরে যেমন খুশির হাওয়া বইতে শুরু করেছে, তেমনই সরকারি কর্মীদের জন্যেও আনন্দ আসতে পারে। কারণ, নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করার পরেই কেন্দ্রীয় সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য একটি বড় ঘোষণা করা হতে পারে।

Parna Sengupta | Published : Jun 7, 2024 10:56 AM IST / Updated: Jun 07 2024, 05:25 PM IST

সপ্তম বেতন কমিশনের নিয়ম বলছে, বছরে দু’বার DA বাড়ানোর সিদ্ধান্ত নিতে হয়। আগামী জুলাই মাসে ফের হয়তো মহার্ঘ ভাতা নিয়ে ঘোষণা করা হতে পারে। সেই খুশিতে বেশ আশায় রয়েছেন কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা। জানা যাচ্ছে, কেন্দ্রীয় সরকারি কর্মীরা বর্তমানে যেহেতু ৫০% হাতে DA পাচ্ছেন, তাই এবার ফের ০ থেকে নতুন করে গণনা শুরু হতে পারে। অর্থাৎ যদি ৪% মহার্ঘ ভাতা বাড়ানো হয়, তাহলে এবার ৪% হারে DA পেতে পারেন তাঁরা।

নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করার পরেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা তথা DA বাড়ানো নিয়ে ঘোষণা হতে পারে বলে কানাঘুষো শোনা যাচ্ছে। ০০ পার না করতে পারলেও এবারের ভোটেও একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে NDA। শরিক দলগুলির সমর্থনে ফের একবার প্রধানমন্ত্রীর পদে অধিষ্ঠিত হতে চলেছেন নরেন্দ্র মোদী। আগামী রবিবার একটি বর্ণাঢ্য অনুষ্ঠানে শপথ গ্রহণ করবেন তিনি। বৃহস্পতিবারই এই ঘোষণা করেছেন বিদায়ী সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী।

এই খবরে NDA শিবিরের শরিক দলগুলির অন্দরে যেমন খুশির হাওয়া বইতে শুরু করেছে, তেমনই সরকারি কর্মীদের জন্যেও আনন্দ নিয়ে আসতে পারে। কারণ জানা যাচ্ছে, নতুন মন্ত্রীসভা শপথ গ্রহণ করার পরেই কেন্দ্রীয় সরকারি কর্মী ও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য একটি বড় ঘোষণা করা হতে পারে। সূত্রের খবর, এবার অষ্টম বেতন কমিশন নিয়েও বড় কোনও সিদ্ধান্ত নেওয়া হতে পারে। অষ্টম বেতন কমিশন নিয়ে কোনও রকম সিদ্ধান্ত নেওয়া হলেও তা আগামী বছর থেকে কার্যকর হতে পারে বলে অনুমান। স্বাভাবিকভাবেই এই জল্পনা যদি সত্যি হয় তাহলে মুখে হাসি ফুটবে অগুনতি কেন্দ্রীয় সরকারি কর্মীদের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Narendra Modi : 'তোমাদের জন্য ১৪০ কোটি দেশবাসী গর্বিত' বিরাট-রোহিতদের বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়