BJP Vs Congress: 'আমরা এবার যা পেয়েছি গত ৩ নির্বাচন মিলিয়ে তার চেয়ে কম আসন কংগ্রেসের,' কটাক্ষ মোদীর

২০১৪ ও ২০১৯ সালের লোকসভা নির্বাচনের তুলনায় এবার কিছুটা ভালো ফল হয়েছে কংগ্রেসের। তবে এবারও দল বা জোট হিসেবে সরকার গঠন করার মতো জায়গায় পৌঁছতে পারেনি কংগ্রেস।

Soumya Gangully | Published : Jun 7, 2024 10:02 AM IST / Updated: Jun 07 2024, 04:47 PM IST

শুক্রবার সংসদে এনডিএ-র নেতা নির্বাচিত হওয়ার পর কংগ্রেস-সহ ইন্ডিয়া জোটকে তীব্র আক্রমণ করলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, 'বিরোধীরা ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ-র হার হিসেবে দেখাতে চেয়েছিল। কিন্তু দেশের মানুষ সেই চেষ্টা বানচাল করে দিয়েছেন। তাঁরা জানেন, আমরা কোনওদিন হারিনি। গত এক দশকে লোকসভা নির্বাচনে ১০০ আসনের গণ্ডি স্পর্শ করতে পারেনি কংগ্রেস। আমরা একা এবারের নির্বাচনে যতগুলি আসন পেয়েছি, গত ৩টি লোকসভা নির্বাচন মিলিয়ে তত আসন পায়নি ওরা।' এবারের লোকসভা নির্বাচনে ২৪০ আসন পেয়েছে বিজেপি। কংগ্রেস পেয়েছে ৯৯ আসন। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ৫০ আসনও পায়নি কংগ্রেস। ২০১৯ সালে কোনওরকম ৫০-এর গণ্ডি পার করেছিল কংগ্রেস। সে কথা উল্লেখ করেই খোঁচা দিয়েছেন মোদী।

ইভিএম নিয়ে বিরোধীদের খোঁচা মোদীর

Latest Videos

এবারের লোকসভা নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে কারচুপির অভিযোগে সরব হয়েছিল ইন্ডিয়া জোটের দলগুলি। ভোটের ফল প্রকাশের আগে কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহের সঙ্গে নির্বাচনের সঙ্গে যুক্ত আধিকারিকদের বৈঠক করেছেন বলেও অভিযোগ করেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ। কিন্তু কোনও অভিযোগেরই প্রমাণ পাওয়া যায়নি। এ বিষয়ে বিরোধীদের খোঁচা দিয়ে মোদী বলেছেন, ‘লোকসভা নির্বাচনের ফল যখন প্রকাশিত হচ্ছিল, আমি একজনকে জিজ্ঞাসা করি, সংখ্যা ঠিক আছে, আমাকে বলুন ইভিএম বেঁচে আছে না মারা গিয়েছে? এরা সিদ্ধান্ত নিয়েছিল, নিশ্চিত করতে হবে যাতে গণতন্ত্রের উপর থেকে মানুষের বিশ্বাস উঠে যায়। ওরা বারবার ইভিএম নিয়ে নানা কথা বলেছে। কিন্তু ৪ জুন সন্ধেবেলা ওরা নীরব হয়ে যায়। ওদের চুপ করিয়ে দেয় ইভিএম।এটাই ভারতীয় গণতন্ত্র, ন্যায়বিচারের শক্তি।’

রবিবার শপথ গ্রহণ প্রধানমন্ত্রীর

রবিবার তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন মোদী। রবিবার সন্ধে ৬টায় শুরু হবে শপথ গ্রহণ অনুষ্ঠান। দেশ-বিদেশের অতিথিরা এই অনুষ্ঠানে থাকবেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

নরেন্দ্র মোদী ক্ষমতায় আসায় ফের বাড়তে চলেছে সরকারি কর্মীদের বেতন! জুলাই মাসেই হতে পারে সিদ্ধান্ত

Narendra Modi: রবিবার সন্ধে ৬টায় প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ, জানালেন প্রহ্লাদ জোশী

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'যদি সত্যিই ডিভিসির উপরে অভিযোগ তাহলে মুখ্যমন্ত্রী সুপ্রিম কোর্টে যাচ্ছেন না কেন?' প্রশ্ন নওশাদের
হুগলির বন্যা মোকাবিলায় এসডিও স্মিতা সান্যাল শুক্লা, নিলেন সাধারণ মানুষকে রক্ষা করার দায়িত্ব
'নিশ্চয়ই ঈশ্বরের কাছে কোন পাপ করেছিলাম, সেই পাপের শাস্তি পেলাম' মন্তব্য অনুব্রত মণ্ডলের
Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today