Narendra Modi: রবিবার সন্ধে ৬টায় প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ, জানালেন প্রহ্লাদ জোশী

আনুষ্ঠানিকভাবে সংসদে এনডিএ-র নেতা নির্বাচিত হয়েছেন নরেন্দ্র মোদী। এবার তাঁর শপথ গ্রহণের দিন ঠিক হয়ে গেল। দেশ-বিদেশের অতিথিরা শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকছেন।

Soumya Gangully | Published : Jun 7, 2024 8:58 AM IST / Updated: Jun 07 2024, 03:25 PM IST

৯ জুন সন্ধে ৬টায় তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে চলেছেন নরেন্দ্র মোদী। শুক্রবার এনডিএ-র সংসদয়ী দলের বৈঠকে জানিয়ে দিলেন বিজেপি নেতা প্রহ্লাদ জোশী। বিভিন্ন দেশের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে থাকছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও থাকার কথা। অতীতেও প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করার সময় সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলির প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টদের আমন্ত্রণ জানিয়েছিলেন মোদী। এবারও সেই রীতি বজায় রাখা হচ্ছে। এমনকী, ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের অবনতি হওয়া সত্ত্বেও মালদ্বীপের রাষ্ট্রপ্রধানকে আমন্ত্রণ জানানো হচ্ছে। গত দু'বারের মতোই এবারও জমজমাট অনুষ্ঠান হতে চলেছে।

সংসদে এনডিএ-র নেতা মোদী

বুধবার এনডিএ-র বৈঠকে মোদীকে নেতা হিসেবে ঘোষণা করা হয়েছিল। এরপর শুক্রবার পুরনো সংসদ ভবনে এনডিএ-র সংসদীয় বৈঠকেও মোদীকেই নেতা হিসেবে স্বীকৃতি দেওয়া হল। এই বৈঠকেই প্রহ্লাদ জানিয়ে দেন, রবিবার সন্ধে ৬টায় শপথ গ্রহণ করছেন মোদী। এই বৈঠকে বিজেপি ও এনডিএ-র শরিক দলগুলির নবনির্বাচিত সাংসদদের পাশাপাশি ছিলেন বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা। মোদীকে নেতা হিসেবে ঘোষণা করার প্রস্তাব পেশ করেন বিজেপি সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। বিজেপি এ অন্যান্য দলগুলির সাংসদরা এই প্রস্তাব সমর্থন করেন। ফলে এনডিএ-র সংসদীয় দলের নেতা নির্বাচিত হন মোদী

সরকার গঠনের দাবি পেশ এনডিএ-র

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করে এনডিএ-র সঙ্গে থাকা সাংসদদের তালিকা পেশ করে সরকার গঠনের দাবি জানানো হচ্ছে। রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের সময় মোদীর সঙ্গে থাকছেন তেলুগু দেশম পার্টি নেতা এন চন্দ্রবাবু নাইডু, জেডিইউ নেতা নীতীশ কুমার, শিবসেনা নেতা একনাথ শিণ্ডে। তাঁরাও এদিন এনডিএ-র বৈঠকে ছিলেন। শরিক দলগুলির নেতা-নেত্রীদের মধ্যে ছিলেন চিরাগ পাসোয়ান, জিতনরাম মানঝি, অনুপ্রিয়া প্যাটেল ও পবন কল্যাণ। এছাড়া বিজেপি নেতারাও ছিলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Narendra Modi 3.0: সংবিধানের সামনে মাথা নত নরেন্দ্র মোদীর, জানুন কী বললেন NDA-এর নেতা হয়ে

Narendra Modi 3.0: মোদীর শপথে তিন সদস্য নিয়ে আসছেন এই দেশের প্রধান? অতিথি তালিকায় বড় চমক

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ভালো হলে কৃতিত্ব নিজেদের, খারাপ হলে দায় শুভেন্দুর!' অভিমানী শুভেন্দুর প্রশ্ন!
Suvendu Adhikari : 'কেন্দ্রীয় বাহিনী থাকতেই এই অবস্থা! চলে গেলে ওরা আরও অত্যাচার বাড়াবে!'
Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
কয়েক মিনিটেই সব সাফ! গোটা এলাকায় আতঙ্ক! কি ঘটেছিল দেখুন, শিউরে উঠবেন | Domjur, Howrah |
Today Horoscope Live : আজ কন্যা, কুম্ভ, বৃশ্চিক, মিথুন ও মেষ রাশির দিন কেমন কাটবে! দেখুন রাশিফল