'ক্ষমতায় থাকলে ৪টে বিয়ে আর মোল্লা তৈরির কারখানা বন্ধ করে দেব'! বিস্ফোরক মন্তব্য মুখ্যমন্ত্রীর

বিস্ফোরক মুখ্যমন্ত্রী। ভোটের আগে ছাড়লেন হুঙ্কার! এর আগেও বিতর্কিত মন্তব্য করেছেন, তবে এবার যেন সব বিতর্ক ছাপিয়ে গেল তাঁর মন্তব্য। মুসলমান সম্প্রদায়কে নিয়ে করা তাঁর মন্তব্য তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে।

Parna Sengupta | Published : May 19, 2024 7:01 AM IST / Updated: May 19 2024, 12:36 PM IST

বিস্ফোরক মুখ্যমন্ত্রী। ভোটের আগে ছাড়লেন হুঙ্কার! এর আগেও বিতর্কিত মন্তব্য করেছেন, তবে এবার যেন সব বিতর্ক ছাপিয়ে গেল তাঁর মন্তব্য। মুসলমান সম্প্রদায়কে নিয়ে করা তাঁর মন্তব্য তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। তিনি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। মোদীর এই সৈনিক যে ভাষায় বক্তব্য রেখেছেন, তা নিয়ে জলঘোলা শুরু হয়ে গিয়েছে। মুসলিমদের নিশানায় রেখে তিনি বলেন 'আমাদের কৃষ্ণ জন্মভূমি চাই। মুসলিমদের সংরক্ষণ খতম করতে হবে। জ্ঞানব্যাপী মসজিদ আমাদের চাই।'

বিশ্বশর্মা হুংকার দিয়ে বলে ওঠেন, ‘যদি এনডিএ ৪০০ আসন নিয়ে এবার ক্ষমতায় আসে তাহলে দেশে অভিন্ন দেওয়ানি বিধি হবে। ক্ষমতায় আসার সাথে সাথেই মাদ্রাসা বন্ধ করে দেওয়ার প্রসঙ্গ টেনে আসামের মুখ্যমন্ত্রী বলেন, ‘তখন ব্যবসার নামে চার বিয়ে আর মাদ্রাসার মতো মোল্লা তৈরীর কারখানা বন্ধ হয়ে যাবে’।

হিমন্ত বিশ্বশর্মা এদিন বলেন, ‘তিন বছর আগে আমি যখন মুখ্যমন্ত্রী হয়েছিলাম তখন এক অফিসার এসেছিলেন ফাইল সই করাতে। সেই ফাইল ছিল মাদ্রাসা শিক্ষকদের বেতনের ব্যাপারে। আমি জিজ্ঞাসা করলাম মাদ্রাসা আসলে কী? আমরা কি টাকা দেব যেখানে মোল্লা তৈরি হয়? আমি কেন টাকা দেব? আজই ওইসব দোকান বন্ধ করে দাও। বর্তমানে আমার অসমে ৭০০ মাদ্রাসা বন্ধ করে দিয়েছি। কেউ টুঁ শব্দটুকু করতে পারেনি।’

এদিনের সভা থেকে খোলাখুলি চ্যালেঞ্জ নিয়ে হেমন্ত বিশ্বশর্মা মনে করিয়ে দেন ইতিপূর্বে ঠিক যেভাবে ৩০০ ধারা রদ করা হয়েছিল এবার ঠিক সেই ভাবেই তুলে দেওয়া হবে চার বিয়ে। তাঁর কথায় এখন দেশ বদলে গিয়েছে। এরপরেই তিন বছর আগের এক ঘটনার স্মৃতিচারণ করেন অসমের মুখ্যমন্ত্রী।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Murshidabad Soil Mafia :জলঙ্গী তে মাটি মাফিয়ার দৌরাত্ম্য, অবাধে চলছে মাটি পাচার! ।
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Gold Robbery : ফের দুষ্কৃতীদের টার্গেট সোনার দোকান,আবার দুঃসাহসিক ডাকাতির খবর সামনে এলো
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?