আরও বাড়ল অসমের মুখ্যমন্ত্রীর সুরক্ষা, দেশের যে কোনও জায়গায় Z+ সুরক্ষা পাবেন হিমন্ত বিশ্বশর্মা

কেন্দ্রের সিদ্ধান্তে আরও বাড়ল মুখ্যমন্ত্রীর সুরক্ষা। মোদী সরকারের এই বেনজির সিদ্ধান্তের জেরে দেশের যে কোনও জায়গায় গেলেই জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন তিনি। এর আগে সমগ্র উত্তর-পূর্ব ভারতের যে কোনও জায়গায় গেলে জেড ক্যাটেগরির সুরক্ষা পেতেন তিনি।
 

Ishanee Dhar | Published : Oct 14, 2022 10:39 AM IST

এবার দেশজুড়ে Z+ সুরক্ষা পাবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। কেন্দ্রের সিদ্ধান্তে আরও বাড়ল মুখ্যমন্ত্রীর সুরক্ষা। মোদী সরকারের এই বেনজির সিদ্ধান্তের জেরে দেশের যে কোনও জায়গায় গেলেই জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন তিনি। এর আগে সমগ্র উত্তর-পূর্ব ভারতের যে কোনও জায়গায় গেলে জেড ক্যাটেগরির সুরক্ষা পেতেন তিনি। এবার শুধু উত্তর-পূর্ব ভারতে নয় জেট ক্যাটেগরির সুরক্ষা মিলবে দেশের যে কোনও জায়গায়। 

গত বছর অসমের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন হিমন্ত বিশ্বশর্মা। ৫৩ বছরের রাজনৈতিক যাত্রায় প্রথম পর্বে কংগ্রেসে থাকলেও পরবর্তীকালে কেন্দ্রে বিজেপি ক্ষমতায় এলে 'হাত'-এর হাত ছেড়ে গেরুয়া শিবিরে যোগ দেন তিনি। 

হিমন্ত বিশ্বশর্মার নিরাপত্তা বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় নিরাপত্তা এজেন্সির সঙ্গে আলোচনা করার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব । এই মর্মে রিজার্ভ পুলিশ ফোর্সকেও নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। নতুন নির্দেশিকা পাঠানো হবে সংশ্লিষ্ট রাজ্যের পুলিশ-প্রশাসনকেও। 
 

আরও পড়ুন-
আরও একবার বিশ্বসেরার তালিকায় যাদবপুর বিশ্ববিদ্যালয়, বিশ্বের সেরা ২% বিজ্ঞানীর মধ্যে ৪২ জনই জেইউ-এর শিক্ষক
মাত্র কয়েক মাসের ব্যবধানে আবার ভূমিকম্পে কেঁপে উঠল ছত্তিশগড়, কম্পন অনুভূত হল রাজস্থানেও!
অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের পরিপ্রেক্ষিতে সুকান্ত মজুমদারের অভিযোগের বিপক্ষেই গেল কলকাতা পুলিশ

Share this article
click me!