হামলাকারীর ওপর চলল সাংসদদের ঘুষি-থাপ্পড়, চুলের মুঠি ধরে মারধর- ভিডিও ভাইরাল

শীতকালীন অধিবেশন চলাকালে দর্শক গ্যালারিতে বসা দুই ব্যক্তি হঠাৎ লাফিয়ে পড়েন। এরপরই লোকসভায় হট্টগোল শুরু হয় এবং সাংসদরা এদিক ওদিক দৌড়াদৌড়ি শুরু করেন। এদিকে লোকসভা ধোঁয়ায় ঢেকে যায়।

Parna Sengupta | Published : Dec 13, 2023 1:59 PM IST / Updated: Dec 13 2023, 07:34 PM IST

বুধবার গণতন্ত্রের মন্দির সংসদে নিরাপত্তাহীনতার একটি বড় ঘটনা প্রকাশ্যে এল। শীতকালীন অধিবেশন চলাকালে দর্শক গ্যালারিতে বসা দুই ব্যক্তি হঠাৎ লাফিয়ে পড়েন। এরপরই লোকসভায় হট্টগোল শুরু হয় এবং সাংসদরা এদিক ওদিক দৌড়াদৌড়ি শুরু করেন। এদিকে লোকসভা ধোঁয়ায় ঢেকে যায়। তা দেখে সাংসদরা একজন অভিযুক্তকে ধরে বেধড়ক ধোলাই দেন।

অভিযুক্তকে বেধড়ক মারধর করা হয়

লোকসভার দর্শক গ্যালারি থেকে লাফ দিয়ে ওয়েলে পড়া ব্যক্তিকে রীতিমত মারধর করেন সাংসদরা। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। এই ভিডিওতে দেখা যায়, বিচার চলাকালীন বিচ্ছিন্ন থাকা সাংসদদের একত্রিত হয়ে অভিযুক্তদের মারধর করতে দেখা গেছে। তারা প্রথমে অভিযুক্তকে মারধর করে তারপর নিরাপত্তা কর্মীদের হাতে তুলে দেয়।

 

 

সংসদের ভেতরে ও বাইরে হৈচৈ

সংসদের নিরাপত্তায় ত্রুটির দুটি ঘটনা প্রকাশ্যে এসেছে। একটি ঘটনা সংসদের ভেতরে ঘটেছে এবং অন্যটি সংসদ ভবনের বাইরে। যারা সংসদ ভবনের ভেতরে বিক্ষোভ করেছে এবং বাইরে 'স্বৈরাচার চলবে না' স্লোগান দিয়েছে তাদের নিরাপত্তাকর্মীরা গ্রেপ্তার করেছে। পার্লামেন্টের ভেতর থেকে দুইজন এবং বাইরে থেকেও দুই অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে একজন মহিলাও রয়েছেন।

হাউসের কার্যক্রম স্থগিত

লোকসভার স্পিকার ওম বিড়লা বলেছেন যে আজকের ঘটনাটি আমাদের সকলের জন্য উদ্বেগের বিষয় এবং এটি গুরুতরও। একটি উচ্চ-পর্যায়ের তদন্ত করা হচ্ছে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!