শনিবার ভূমিধসে বিধ্বস্ত ওয়াইনাডে যাচ্ছেন মোদী, কথা বলবেন ত্রাণ শিবিরের মানুষদের সঙ্গে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১০ অগাস্ট ওয়াইনাড পরিদর্শন করবেন এবং বন্যা ও ভূমিধসে ক্ষতিগ্রস্তদের সঙ্গে দেখা করবেন। তিনি ত্রাণ শিবির পরিদর্শন করবেন এবং রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সঙ্গেও দেখা করবেন বলে আশা করা হচ্ছে।

Saborni Mitra | Published : Aug 7, 2024 3:46 PM IST / Updated: Aug 08 2024, 08:34 AM IST

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ১০ অগাস্ট , শনিবার ভূমিধস ও বন্যা বিধ্বস্ত ওয়াইনাড পরিদর্শন করবেন। ওয়াইনাডে সবহারাদের সঙ্গেও কথা বলবেন। সূত্রের খবর বিশেষ বিমানে প্রধানমন্ত্রী দিল্লি থেকে কুন্নুরে পৌঁছে যাবেন। সেখান থেকেই প্রাকৃতিক দুর্যোগ বিধ্বস্ত এলাকায় হেলিকপ্টারে করে ঘুরে দেখবেন। যাবেন ত্রাণ শিবিরেও।

সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেরলের বেশ কয়েকটি ত্রাণ শিবিরে যাবেন। কেরলে প্রায় ১০ লক্ষ মানুষ ত্রাণ শিবিরে আশ্রয় নিয়েছে। প্রাধনমন্ত্রী কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান ও মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে দেখা করবেন বলেও আশা করা হচ্ছে। কেরলের বাম সরকার ও বিরোধী কংগ্রেস সরকার ওয়াইনাডের প্রাকৃতিক দুর্যোগকে জাতীয় বিপর্যয় ঘোষণার দাবি জানিয়েছেন। বুধবার পর্যন্ত কেরলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪১৩। তবে এখনও পর্যন্ত ১৫২ জনের কোনও খবর নেই।

Latest Videos

এর আগেই বিরোধী দলনেতা তথা ওয়াইনাডের প্রাক্তন সাংসদ রাহুল গান্ধী ওয়াইনাড সফর করেছেন। সঙ্গে ছিলেন কংগ্রেস প্রার্থী প্রিয়াঙ্কা গান্ধীও। তিনি ঘটনার দুই দিন পরেও ওয়াইনাড যান। সেখানে ত্রাণ আর উদ্ধারকাজ খতিয়ে দেখেন। তিনি নতুন করে পরিকাঠামো তৈরির ওপর জের দেন।

স্থানীয়রা জানিয়েছেন, প্রবল বৃষ্টি হয়। তার কারণেই মাত্র চার ঘণ্টার পর তিনটি ভূমিধসের ঘটনা ঘটেছিল। ৩০ জুলাই মুন্ডুকাই , চুরামালা, মেপ্পাদি -সহ ওয়াইডে একাধিক ভূমিধসের কারণে বিধ্বস্ত গোটা এলাকা। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানান হয়েছে দুর্যোগে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়া হবে। আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
অবশেষে ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন তাঁরা | Junior Doctors
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |