Ayodhya Ram Mandir: ১৮ হাজার কোটি টাকার রাম মন্দির নির্মাণের জন্য কত টাকা দিয়েছেন কাশীর গরিব ভিক্ষুরা?

সূত্রের খবর, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) দ্বারা আয়োজিত একটি তহবিলে অযোধ্যা রাম মন্দির ফাউন্ডেশনের জন্য অনুদান দিয়েছেন প্রায় ৩০০ জন গরিব ভিক্ষুক।

Sahely Sen | Published : Dec 30, 2023 4:08 AM IST

বছর ঘুরলেই ধুমধাম করে খুলে যাবে রাম মন্দিরের দরজা। ২০২৩ সালের ডিসেম্বর থেকেই অযোধ্যায় মন্দির পরিদর্শন করতে আসছেন তাবড় কর্তা-ব্যক্তিরা। কোটি কোটি টাকার মূল্য জুড়ে গড়ে উঠেছে হিন্দু ধর্মীয়দের এই মন্দির। এই বিরাট নির্মাণকাজে খরচ হয়েছে মোট ১৮ হাজার কোটি টাকা। এর মধ্যে প্রচুর পরিমাণ অর্থ দিয়েছেন কাশী- প্রয়াগরাজের সাধু সন্ন্যাসীরাও। 

-

সূত্রের খবর, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) দ্বারা আয়োজিত একটি তহবিলে অযোধ্যা রাম মন্দির ফাউন্ডেশনের জন্য অনুদান দিয়েছেন প্রায় ৩০০ জন গরিব ভিক্ষুক। এই প্রত্যেক ভিক্ষুকের অনন্য অবদানের কথা স্মরণ করে তাঁদের মন্দিরের কুম্ভ-অভিষেক অনুষ্ঠানেও আমন্ত্রণ জানানো হবে। সর্বশেষ গণনা অনুসারে, ফাউন্ডেশন প্রত্যেক মাসে রাম মন্দিরের জন্য অনুদান হিসাবে পাচ্ছিল ১ কোটি টাকারও বেশি মূল্য। অযোধ্যা রাম মন্দির ট্রাস্টও তার দিল্লি ব্যাঙ্ক অ্যাকাউন্টে অনাবাসী ভারতীয়দের কাছ থেকে অনুদান পেতে শুরু করেছিল। একেবারে প্রথমেই দানের খাতা খুলেছিল ১১ হাজার এবং ২১ হাজার টাকা দিয়ে। সংযুক্ত আরব আমিরাত (UAE) থেকে একজন ভক্ত দিয়েছিলেন ১১ হাজার টাকা এবং অস্ট্রেলিয়া থেকে অন্য আরেকজন ভক্ত ২১ হাজার টাকা দান করেছিলেন। 

-

কাশী -প্রয়াগরাজের ৩০০ জন সাধু সন্ন্যাসী মিলে অযোধ্যা রাম মন্দির নির্মাণের জন্য দিয়েছেন সাড়ে ৪ লক্ষ টাকা। এই মহান উদ্যোগকে স্বীকৃতি দিতে ভগবান রামের মূর্তি প্রতিষ্ঠার অনুষ্ঠানে ওই ভিক্ষুকদেরও আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্দির কমিটির পক্ষ থেকে। 


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!