একদিনেই কয়েক কোটি! এই পরিমাণ টাকা পেল অযোধ্যার রাম মন্দির, কীভাবে অনুদান দেবেন কোষাগারে

রাম মন্দির নির্মাণের ঘোষণার পর থেকে অযোধ্যায় মন্দির নির্মাণ ও পরিচালনার জন্য গঠিত শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র নগদ ও পণ্যের আকারে বিপুল অনুদান পেয়ে আসছে।

Parna Sengupta | Published : Jan 24, 2024 5:27 PM IST

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্রের সদস্য অনিল মিশ্র বুধবার জানিয়েছেন, অযোধ্যায় নব-উদ্বোধিত রাম মন্দির ২৩ জানুয়ারি ৩ কোটি ১৭ লক্ষ টাকা অনুদান পেয়েছে। উত্তর প্রদেশের অযোধ্যায় সদ্য উদ্বোধন করা রাম মন্দির সারা দেশে ভগবান রাম ভক্তদের জন্য অন্যতম ধর্মীয় গন্তব্য হবে বলে আশা করা হচ্ছে। কোটি কোটি মানুষ রাম মন্দিরে ভিড় করবেন এবং নগদ বা জিনিসপত্রের আকারে উদারভাবে দান করবেন বলে আশা করা হচ্ছে।

রাম মন্দির নির্মাণের ঘোষণার পর থেকে অযোধ্যায় মন্দির নির্মাণ ও পরিচালনার জন্য গঠিত শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র নগদ ও পণ্যের আকারে বিপুল অনুদান পেয়ে আসছে। ট্রাস্ট দাবি করেছে যে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ইতিমধ্যে ৫ হাজার কোটি টাকারও বেশি অনুদান পেয়েছে। বেশ কিছু ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্ব, বলিউডের সেলিব্রিটি এবং সমাজের সকল শ্রেণীর মানুষ অযোধ্যার রাম মন্দিরে অবদান রেখেছেন।

২২ জানুয়ারী রাম লালার প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠানে যোগদানের পর, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি এবং তার পরিবার রাম মন্দিরের জন্য ২.৫১ কোটি টাকা অনুদান ঘোষণা করেছিলেন। কনফেডারেশন অফ ইন্ডিয়ান ট্রেডার্স (CAIT) বলেছে যে ২২ জানুয়ারী রাম মন্দিরের উদ্বোধন অদূর ভবিষ্যতে ১ লক্ষ কোটি টাকার ব্যবসা তৈরি করবে।

একটি SBI গবেষণা রিপোর্ট অনুমান করেছে যে রাম মন্দির উদ্বোধন এবং অযোধ্যার জন্য উত্তর প্রদেশ সরকারের ধর্মীয় পর্যটনে অর্থবর্ষ ২০২৫ সালে সরকারের কোষাগারের জন্য অতিরিক্ত ২৫ হাজার কোটি টাকা রাজস্ব আয়ের সম্ভাবনা রয়েছে৷ ব্রোকারেজ ফার্ম জেফরিস অনুমান করেছে যে রাম মন্দির উদ্বোধন প্রতি বছর প্রায় ৫০ মিলিয়ন দর্শনার্থীদের আকর্ষণ করবে বলে আশা করা হচ্ছে।

অযোধ্যায় রাম মন্দিরের জন্য কীভাবে দান করবেন?

Google Pay এবং BharatPe-এর মতো UPI অ্যাপ ব্যবহার করে বিশ্বজুড়ে লোকেরা শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টে অর্থ দান করতে পারে।

অযোধ্যায় রাম মন্দিরের জন্য অনলাইনে দান করতে চাওয়া একজন ভক্তকে শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং পেমেন্ট গেটওয়ে, UPI, NEFT, IMPS, ডিমান্ড ড্রাফ্ট এবং চেক পেমেন্ট থেকে বেছে নিতে হবে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI), ব্যাঙ্ক অফ বরোদা (BoB), পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে (PNB) অনুদানের উদ্দেশ্যে অ্যাকাউন্ট তৈরি করেছে।

বিদেশীরাও রাম মন্দিরের জন্য দান করতে পারেন। বিস্তারিত - অ্যাকাউন্টের নাম এবং নম্বর: শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র (42162875158)

IFSC কোড: SBIN0000691

সুইফট কোড: SBIINBB104

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!