বাবাসাহেব আম্বেদকরের প্রতি সম্মান জানিয়ে লালবাগে পুষ্প প্রদর্শনী

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে লালবাগে পুষ্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এবারের থিম ভারতরত্ন বাবাসাহেব আম্বেদকরের জীবন ও সময়। প্রদর্শনী চলবে আগামী ১৯ অগাস্ট পর্যন্ত।

Saborni Mitra | Published : Aug 8, 2024 4:03 PM IST

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে বেঙ্গালুরুর লালবাগে হচ্ছে পুষ্প প্রদর্শনী। এবারের থিম ভারতরত্ন বাবাসাহেব আম্বেদকর। আম্বেদকরের জীবন ও সময় নিয়েই হচ্ছে এই প্রদর্শনী। শুরু হয়েছে আজ অর্থাৎ ৮ অগাস্ট থেকে। তলবে আগামী ১৯ অগাস্ট পর্যন্ত।

হর্টিকালচার বিভাগের উদ্যোগে ওই বিশেষ পুষ্প প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। প্রায় ১০ লক্ষ মানুষ আসবে বলেও আশা প্রকাশ করেছে উদ্যোক্তরা। এই প্রদর্শনীর বিশেষ আকর্ষণ হিসেবে ইকেবানা, সবজি ও ফল খোদাই, পুষ্প ভারতী এবং বনসাই সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রায় আড়াই কোটি টাকা বিনিয়োগ এই প্রদর্শনীর আয়োজন করা প্রদর্শনীর বেশিরভাগ ফুলই লালবাগের। কিছু ফুল আনা হয়েছে পুনেতে।

Latest Videos

লালবাগের পুষ্প প্রদর্শনীর গুরুত্বপূর্ণ তথ্য

প্রাপ্ত বয়স্কদের টিকিটের মূল্য ৮০ টাকা। শিশুদের টিকিটের দাম ৩০ টাকা। শনি ও রবিবার প্রাপ্ত বয়স্কদের টিকিটের দাম বাড়িয়ে ১০০ টাকা করা হয়েছে। তবে স্কুল থেকে আসা পড়ুয়াদের বিনামূল্যে প্রবেশাধিকার দেওয়া হয়েছে।

অনুষ্ঠানের প্রস্তুতি হিসেবে উদ্যানপালন বিভাগ, স্বেচ্ছাসেবকরা এবং ব্রুহাত বেঙ্গালুরু মহানগর পালিকে একটি সভা করেছে । মূল উদ্দেশ্য় গোটা প্রদর্শনীকে বর্জ্যমুক্ত রাখা। একজন প্রতিনিধি জানিয়েছেন, আবর্জনা এবং প্লাস্টিক বর্জ্য কমানোর গুরুত্বের উপর জোর দেন। যদিও নিষিদ্ধ আইটেম কমে গেছে,কিন্তু তাও NWPP ব্যাগ, যেগুলো অনেকের বিশ্বাস কাপড়ের তৈরি সেগুলি ব্যবহারে জোর দেওয়া হচ্ছে। বিক্রেতাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য একাধিক কর্মসূচি ও প্রচারের ব্যবস্থা করা হয়েছিল।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today