বাংলার 'জামাই বাবু' মহম্মদ ইউনুস! ভারতের সঙ্গে রয়েছে তাঁর 'আত্মীয়তা', বর্ধমানের সঙ্গে কী সম্পর্ক তাঁর?

নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনুস বাংলাদেশের অন্তবর্তী সরকারের প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করার পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ভারতের সঙ্গে তাঁর সম্পর্ক। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের বর্ধমানের এক বাসিন্দা আসফাক হোসেনের জামাইবাবু ইউনুস।

Anulekha Kar | Published : Aug 8, 2024 3:23 AM IST

বৃহস্পতিবার বাংলাদেশের অন্তবর্তী সরকারের প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন নোবেলজয়ী অর্থনীতিবিদ মহম্মদ ইউনুস। দেশ ছেড়ে পালিয়েছেন হাসিনা। কিন্তু জানেন কী অন্তবর্তী এই নতুন সরকারে সঙ্গে আত্মীয়তার সম্পর্ক পেল ভারত। পূর্ব বর্ধমানের সঙ্গে যোগ রয়েছে মহম্মদ ইউনুসের। কিন্তু কীভাবে? বর্ধমানের বাসিন্দা আসফাক হোসেনের জামাইবাবু।

মহম্মদ ইউনুস অন্তবর্তী সরকারের প্রধান শোনার পর থেকেই মহা আনন্দে মেতেছেন আসফাক হোসেনের পরিবার।

Latest Videos

বর্ধমানেই জন্ম আসফাকের। তিনিই ইউনুসকে জামাই বাবু বলে দাবি করেছেন। আসফাক জানিয়েছেন," আমার জামাইবাবু দায়িত্ব নিচ্ছেন শুনে গোটা পরিবারই আনন্দিত। ভারতের সঙ্গে আরও মধুর সম্পর্ক গড়ে উঠুক এটাই চাই। সবাই মিলে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। ওখানে যেতে ইচ্ছে করে। ভাই–বোনেরা ওপারে থাকে।"

সেনাবাহিনীর হাতে রয়েছে বাংলাদেশ। ইউনুসকে দেওয়া হয়েছে অন্তবর্তী সরকারের প্রধান হওয়ার দায়িত্ব। সেই দায়িত্ব নিতে রাজিও হয়েছেন ইউনুস। প্যারিস থেকে বাংলাদেশে ফিরছেন তিনি।

অন্তবর্তী সরকার গঠনের আগেই 'জামাইবাবু'র কাছে বিশে, দাবি করেছেন আসফাক।তিনি বলেছেন, “ জামাইবাবু ভিসার ব্যবস্থা আরও সহজ করা হোক। এখানে ১৫ দিন সময় লেগে যায়। অন্য দেশ কিন্তু দিয়ে দেয়। জামাইবাবুর কাছে আবেদন, আপনারা সকলে মিলে চেষ্টা করুন, যাতে বাংলাদেশে শান্তি ফিরে আসে। আইনশৃঙ্খলা দিয়ে সুন্দর দেশ যাতে গড়ে তোলা যায়।” তবে এই কাহিনি সত্য কি না তা এখনও স্পষ্ট বাবে জানা যায়নি।

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today