ব্যাঙ্গালুরু থেকে কলকাতার ট্রেন টিকিটের দাম ১০ হাজার টাকা! সমাজ মাধ্যমে ক্ষোভ উগড়ে দিলেন যাত্রী

ব্যাঙ্গালুরু থেকে কলকাতার ট্রেন টিকিটের দাম ১০ হাজার টাকা! সমাজ মাধ্যমে ক্ষোভ প্রকাশ যাত্রীর

Anulekha Kar | Published : Aug 10, 2024 7:09 AM IST

ভারতীয় রেল চিরকালই বাজেট ফ্রেন্ডলি। তবে এক ভয়ঙ্কর আবিষ্কার সামনে আনল এক রেডিট ব্যবহারকারী।সম্প্রতি, এক ব্যক্তি বেঙ্গালুরু থেকে কলকাতা যাওয়ার প্রিমিয়াম তৎকাল টিকিট বুক করার চেষ্টা করেছিলেন, তখন তারা দাম দেখে হতবাক হয়ে যান তিনি। স্ট্যান্ডার্ড সেকেন্ড এসি কোচের ভাড়া ছিল ১০,১০০ টাকা।

ওই ব্যক্তির যুক্তি, এই রুটের টিকিটের দাম সাধারণত ২,৯০০ টাকা। কিন্তু এত টাকা দাম দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ হয়ে যায় তাঁর। অ্যাপের স্ক্রিনশটও তুলে ধরেন ওই ব্যক্তি। ব্যবহারকারীর সেই শেয়ার করা স্ক্রিনশটটি দ্রুত ভাইরাল হয়ে যায় ।

Latest Videos

রেলওয়ে তৎকাল পরিষেবার টিকিটের এত দাম দেখে অবাক হয়ে যান নেট পাড়ার বাসিন্দারাও। এর থেকে প্লেনে যাওয়া ভাল বলেও মনে করেছেন বেশ কয়েকজন নেটিজেন।

পোস্টে তিনি জানান, ৯ আগস্টের জন্য এসএমভিটি বেঙ্গালুরু জংশন এবং হাওড়া জংশনের মধ্যে একটি সুপারফাস্ট ট্রেন খুঁজছিলেন। যদিও ওয়েবসাইটে মাত্র ৭ টি আসন দেখানো হয়েছিল, এরপর দাম দেখে মাথায় হাত দেন তিনি।

ওই ব্যক্তি লেখেন, 'এই ধরনের টিকিট কারা বুক করছে? সত্যি বলতে, আমি বুঝতে পারছি না যে দুটি সুসংযুক্ত মেট্রো শহরের মধ্যে একটি সাধারণ সুপারফাস্ট ট্রেনে ২ এ টিকিটের জন্য কে ১০ হাজার টাকা দিতে ইচ্ছুক হবে যখন নিয়মিত 2 এ টিকিটের দাম ২ হাজার ৯০০ টাকা।

আরেকজন লিখেছেন, 'সম্প্রতি রেল কীভাবে এসি কোচ বাড়িয়েছে এবং স্লিপার কোচ কমিয়েছে তা নিয়ে একটি বৈধ নিবন্ধ পড়েছি। রেলমন্ত্রী প্রথমে অস্বীকার করলেও উপযুক্ত প্রমাণ পাঠানো হলে তারা সাড়া দেয়নি।"

Share this article
click me!

Latest Videos

'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case