স্বাধীনতা দিবসের প্রাক্কালে প্রধানমন্ত্রীর মুখে 'হর ঘর তেরঙ্গা কর্মসূচি' বড় বার্তা দিলেন মোদী

স্বাধীনতা দিবসের (Independence Day) আগে ফের ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি আর্জি জানিয়েছেন “এই বছর এই কর্মসূচিকে গণ আন্দোলনে রুপান্তরিত করুন। আমি নিজের ডিপি বদলাচ্ছি, আপনারাও বদলান।”

Subhankar Das | Published : Aug 9, 2024 4:06 PM IST

স্বাধীনতা দিবসের (Independence Day) আগে ফের ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি আর্জি জানিয়েছেন “এই বছর এই কর্মসূচিকে গণ আন্দোলনে রুপান্তরিত করুন। আমি নিজের ডিপি বদলাচ্ছি, আপনারাও বদলান।”

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নিজের সব সোশ্যাল মিডিয়া হ্যান্ডলেই প্রোফাইল পিকচার বদলে ফেলেছেন। এমনকি, প্রধানমন্ত্রীর নিজের ছবির বদলে সেখানে শোভা পাচ্ছে ভারতের জাতীয় পতাকা। তার আগেই অবশ্য এক্স হ্যান্ডেলে ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি ঘোষণা করে দিয়েছেন তিনি।

Latest Videos

দেশবাসীর কাছে প্রধানমন্ত্রী আর্জি জানিয়েছেন, “আপনারাও নিজেদের সোশ্যাল মিডিয়াতে প্রোফাইল পিকচার বদলান।” সেইসঙ্গে, সেলফি নিয়ে https://harghartiranga.com ওয়েবসাইটে আপলোড করারও আবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রতি বছর অনেকেই ১৫ই অগাস্টের দুই থেকে তিনদিন আগে নিজের প্রোফাইল পিকচারের বদলে জাতীয় পতাকা ডিপি হিসেবে রাখেন। শুধু তাই নয়, বাড়িতে বাড়িতে জাতীয় পতাকা লাগিয়ে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করারও হিড়িক পড়ে যায়। আর এবার সাতদিন আগে থেকেই প্রধানমন্ত্রীর প্রচার কর্মসূচি শুরু হয়ে গেল।

তবে শুধু তিনিই নন। বিজেপির অন্যান্য নেতা এবং নেত্রীরাও নিজেদের সোশ্যাল মিডিয়াতে ছবি পাল্টাতে শুরু করে দিয়েছেন। উল্লেখ্য, এর আগেও একাধিকবার কেন্দ্রীয় সরকার এই ‘হর ঘর তেরঙ্গা’কর্মসূচি পালন করেছে। তবে অনেক সমালোচনাও এসেছে।

বিরোধীরা একাধিকবার দাবি করেছে যে, এই ‘হর ঘর তেরঙ্গা’ হল বিজেপির ‘জাতীয়তাবাদী’অ্যাজেন্ডার প্রচার। এমনকি, বহু জায়গায় সাধারণ নাগরিকদের বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করতে বাধ্য করা হয়েছে বলেও অভিযোগ উঠেছে।

কিন্তু স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফের একবার নরেন্দ্র মোদীর এই বার্তা কিন্তু প্রমাণ দিল যে, এই বছরও ‘হর ঘর তেরঙ্গা’ কর্মসূচি সঠিকভাবেই পালন করা হবে।

 

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |