Baramulla Clash: ভারতীয় সেনার হাতে নিহত ৩ জঙ্গি, ফের উত্তপ্ত জম্মু-কাশ্মীরের বারামুলা

ভারতীয় সেনার হাতে নিহত তিন জঙ্গি। জম্মু-কাশ্মীরের বারামুলায় ঘটেছে ঘটনাটি। ভারতীয় সেনার পক্ষে অভিযোগ করা হয়েছে জঙ্গিরা গোপনে প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করার চেষ্টা করছিল।

Ishanee Dhar | Published : Sep 17, 2023 4:28 AM IST

ভারতীয় সেনার হাতে নিহত তিন জঙ্গি। জম্মু-কাশ্মীরের বারামুলায় ঘটেছে ঘটনাটি। ভারতীয় সেনার পক্ষে অভিযোগ করা হয়েছে জঙ্গিরা গোপনে প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করার চেষ্টা করছিল। শুধু তাই নয় ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে জঙ্গিদের বাঁচাতে পাকিস্তানের সেনাও পাল্টা গুলি চালিয়েছে। ভারতীয় সেনার পির পঞ্জাল ব্রিগেডের কমান্ডার পিএমএস ধিলোঁ জানিয়েছেন, গোপন সূত্রে খবর পাওয়া যায় জঙ্গিরা প্রকৃত নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করার চেষ্টা করছে। এরপরই সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ যৌথ অভিযান চালায়। ধিঁলোর কথায়,'তিন জন জঙ্গি ছিল। দু'জনকে সেই সময়ই খতম করা হয়েছে তাদের দেহও উদ্ধার করা হয়। তৃতীয় জঙ্গিরও মৃত্যু হয়েছিল। তবে দেহ উদ্ধার করতে সমস্যা হয়েহিল। জঙ্গিদের বাঁচাতে ওপার থেকে পাক সেনা গুলি চালাচ্ছিল।'

সেনাবাহিনী সূত্রে জানা যাচ্ছে নিহত জঙ্গিদের পকেট থেকে মিলেছে পাকিস্তানের টাকা। এ ছাড়া মিলেছে দু’টি একে রাইফেল, অনেক কার্তুজ, একটি পিস্তল, সাতটি হ্যান্ড গ্রেনেড, একটি বিস্ফোরক ডিভাইসও।

প্রসঙ্গত, জম্মু ও কাশ্মীরের বারামুল্লা জেলায় বিরাট সাফল্য পেল ভারতীয় সেনা। অনন্তনাগে জঙ্গিদের সঙ্গে তীব্র এনকাউন্টারের মধ্যেই বারামুল্লায় জঙ্গিদের সঙ্গে নতুন করে গুলির লড়াই শুরু হয় ভারতীয় সেনার। জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ভেস্তে দেয় ভারতীয় সেনা। সেনা সূত্রে খবর, তিন জঙ্গি শনিবার ভোরে নিয়ন্ত্রণরেখার কাছে হাতলাঙ্গা নালা দিয়ে উরিতে ঢোকার চেষ্টা করছিল। সেই প্ল্যান ভেস্তে দিয়েছে সেনা। এরপরেই শুরু হয় গুলির লড়াই।

গোপন সূত্রে খবর পেয়ে হাতলাঙ্গা নালা এলাকায় তল্লাশি অভিযান শুরু করে সেনা ও জম্মু কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। বেশ কিছু ক্ষণ গুলির লড়াই চলে দু’পক্ষের মধ্যে। জঙ্গিরা বাহিনীকে লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় যৌথবাহিনীও। সেই সংঘর্ষে দুই জঙ্গির মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রে জানানো হয়েছে। তৃতীয় জঙ্গি গুরুতর জখম হয়েছে। দুই জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। জখম জঙ্গিরও মৃত্যু হয়েছে বলে সেনা সূত্রের দাবি।

Share this article
click me!