NIA: বেঙ্গালুরু ক্যাফেকাণ্ডে দুই সন্দেহভাজনের তথ্য দিলেই পুরস্কার ২০ লক্ষ টাকা, ঘোষণা এনআইএ-এর

এনআইএ দুই সন্দেহভাজন মুসাভির হুসেন শাজিব ও আবদুল মাথিন আহমেদ সম্পর্কে তথ্য জানার জন্যই ২০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছে।

 

Saborni Mitra | Published : Mar 29, 2024 2:54 PM IST

বেঙ্গালুরুর রামেশ্বম ক্যাফে বিস্ফোরণ মামলায় দুই সন্দেহভাজন সম্পর্কে তথ্য দিলেই ২০ লক্ষ টাকা পুরস্কার। গোষণা করেছে ন্যাশানাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ। এখনও পর্যন্ত এই দুই সন্দেহভাজন সম্পর্কে বিস্তারিত তথ্য নেই তদন্তকারীদের হাতে। তবে এই ঘটনায় এদের যোগ ছিল বলেও অনুমান তদন্তকারীদের।

এনআইএ দুই সন্দেহভাজন মুসাভির হুসেন শাজিব ও আবদুল মাথিন আহমেদ সম্পর্কে তথ্য জানার জন্যই ২০ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছে। শাজিব হুসেন বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে ইম্প্রোভাইড এক্সপ্লোসিভ ডিভাইস বা আইইডি লাগিয়েছিল। আর মাথিন ক্যাফে বিস্ফোরণ মামলার অন্যতম ষড়যন্ত্রী। দুইজনই ২০২০ সালে সন্ত্রাসবাদ মামলায় ওয়ান্টেড। এনআইএ বলেছে, যে সন্দেহভাজন ব্যক্তিদের সম্পর্কে তথ্য দেওয়ার জন্য এনআইএ-কে মেল দেওয়া যাবে। এজেন্সির সঙ্গে তাদের তথ্য শেয়ার করতে পারে। যারা তথ্য দেবে তাদের পরিচয় গোপন রাখা হবে বলেও জানিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এনআইএ বলেছে, শাজিব পরিচয় গোপন করতে মহম্মদ জুনেদ সাইদ নাম ব্যবহার করেছিল। শাজিব হিন্দু পরিচয় ব্যবহার করেছিল। যার কিছু তথ্য সংস্থার হাতে রয়েছে। সূত্রের খবর ভিগনেশ নামে একটি জাল আধার কার্ডও তৈরি করেছিল। কিন্তু তারপর আর কোনও তথ্য নেই তদন্তকারীদের হাতে।

 

 

 

এনআইএ জানিয়েছে কর্ণাটকে ১২টি জায়গায়, তামিলনাড়ুর পাঁচটি জায়গায় আর উত্তর প্রদেশের ১৮টি স্থানে একসঙ্গে তল্লাশি অভিযান চালাব হয়েছিল। তাতেই জালে পড়েছে রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণের ষড়যন্ত্রকারী শরিফ। এনআইএ গত ৩ মার্চ এই তদন্তের দায়িত্ব নেয়। তারপর থেকেই শাজিব হুসেন আর আবদুল মাথিনের খোঁজে তদন্ত শুরু করেছে। যদিও গতকালই একজনকে গ্রেফতার করেছে বলে এনআইএ সূত্রের খবর।

 

Share this article
click me!