Amit Shah: 'অমিত শাহ গুণ্ডা, খুনে অভিযুক্ত,' তোপ কর্ণাটকের মুখ্যমন্ত্রীর ছেলের

লোকসভা নির্বাচনের আবহে কংগ্রেসের একাধিক নেতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। এবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ব্যক্তিগত আক্রমণ করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ছেলে।

Soumya Gangully | Published : Mar 29, 2024 12:27 PM IST / Updated: Mar 29 2024, 08:30 PM IST

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে 'গুণ্ডা', ‘দাঙ্গাবাজ’ বলে আক্রমণ করলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার ছেলে যতীন্দ্র সিদ্দারামাইয়া। তিনি ২০০২ সালে গুজরাট দাঙ্গায় অমিত শাহের সরাসরি যুক্ত থাকার অভিযোগ করেছেন। বিজেপি-র বিরুদ্ধে কর্মসংস্থান ও কালো টাকা উদ্ধারের প্রতিশ্রুতি ভঙ্গ করার অভিযোগও এনেছেন যতীন্দ্র। তাঁর দাবি, সংবিধান সংশোধনের চেষ্টা করছে বিজেপি। লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই বিজেপি ও কংগ্রেসের দ্বন্দ্ব বাড়ছে। এর মধ্যে কর্ণাটকের মুখ্যমন্ত্রীর ছেলের মন্তব্য বিতর্ক বাড়িয়ে দিল। বিজেপি-ও কংগ্রেসকে পাল্টা আক্রমণ করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একাধিক ইস্যুতে কংগ্রেসকে আক্রমণ করেছেন। অমিত শাহও কংগ্রেসকে তোপ দেগেছেন।

বিজেপি-কে তীব্র আক্রমণ যতীন্দ্রর

একটি অনুষ্ঠানে বক্তব্য পেশ করতে গিয়ে অমিত শাহ ও বিজেপি-কে তীব্র আক্রমণ করেন যতীন্দ্র। তিনি বিভিন্ন ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে তোপ দাগেন। বিশেষ করে কর্মসংস্থান এবং কালো টাকা নিয়ন্ত্রণ ও উদ্ধার নিয়ে আক্রমণ করেছেন যতীন্দ্র। তাঁর দাবি, ২ কোটি কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। কিন্তু পরবর্তীকালে কর্মসংস্থানের দায়িত্ব এড়িয়ে গিয়েছে কেন্দ্রীয় সরকার। স্যুইস ব্যাঙ্কে যাঁদের অ্যাকাউন্ট আছে, তাঁদের নাম প্রকাশ করতে না পারা নিয়েও কেন্দ্রকে তোপ দেগেছেন যতীন্দ্র। তাঁর দাবি, কেন্দ্রীয় সরকার কালো টাকা ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিলেও, সেই প্রতিশ্রুতি পূরণ করতে পারেনি।

'দেশের গণতন্ত্র বিপন্ন'

যতীন্দ্রর দাবি, বিজেপি যে প্রচার শুরু করেছে, সেই অনূুযায়ী এবারের লোকসভা নির্বাচনে ৪০০ আসন পেলে সংবিধান সংশোধন করতে পারে। মোদীর নেতৃত্বে দেশের গণতন্ত্র বিপন্ন বলেও দাবি কর্ণাটকের মুখ্যমন্ত্রীর ছেলের। ১৯ এপ্রিল শুরু হচ্ছে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ। তার আগে রাজনৈতিক মহলে পারদ চড়ছে। রাজনৈতিক নেতারা একে অপরকে আক্রমণ করে চলেছেন। ভোট না মেটা পর্যন্ত এই ধারা চলবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

AFSPA সরানোর কথা ভাববে কেন্দ্র, আশ্বাস অমিত শাহের, জানুন AFSPA কী এবং এর সুবিধা-অসুবিধা

২০-২১ নয়, বাংলা থেকে কটা আসনে জিতবে বিজেপি, সঠিক সংখ্যা জানিয়ে চাঞ্চল্যকর দাবি অমিত শাহের

BJP: 'আমরা প্রস্তুত'- নির্বাচনী নির্ঘণ্টকে স্বাগত জানিয়ে মোদীর বার্তা, অমিত শাহর আহ্বন গণতন্ত্রের উৎসবে সামিল হওয়ার

Read more Articles on
Share this article
click me!