Congress On IT: 'একদিন বিজেপির সরকার বদলাবে... এটা আমার গ্যারান্টি', আয়কর নোটিশ নিয়ে হুঁশিয়ারি রাহুল গান্ধীর

কংগ্রেস নেতা রাহুল গান্ধী সাংবাদিকদের মুখোমুখি হয়ে আয়কর নোটিশের তীব্র বিরোধিতা করেন। তিনি বলেন, 'সিবিআই আর ইডি যদি সঠিকভাবে কাজ করত তাহলে এমন দিন আসত না।

 

Saborni Mitra | Published : Mar 29, 2024 1:34 PM IST

আয়কর বিভাগের নোটিশ পেয়ে কড়া বার্তা রাহুল গান্ধীর। নাম না করে বিজেপিতে ধ্বংস করার গ্যারান্টি দিলেন তিনি। আয়কর বিভাগের নোটিশ পেয়েছে কংগ্রেস। শুক্রবার এই নোটিশ পাওয়ার পরই কংগ্রেস নিশানা করেছে বিজেপিকে। বিজেপির অঙ্গুলি হেলনেই এই নোটিশ বলেও অভিযোগ কংগ্রেসের। আর আয়করে অসঙ্গতি থাকার জন্য ভোটের মুখে কংগ্রেসকে গুণতে হবে ১৮০০ কোটি টাকা। অন্যদিকে হিসেব বহির্ভূত কারণে কংগ্রেসের একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট হিমায়িত করেছে রেখেছে কংগ্রেস। আর সেই কারণে নির্বাচনী প্রচারে তীব্র সমস্যার মধ্যে পড়েছে শতাব্দী প্রাচীন দলটি। দলের পক্ষ এবার আসরে নেমেছেন রাহুল গান্ধী। আয়কর নোটিশকে কংগ্রেস আগেই জঘন্য বলে অভিহিত করেছেন। পাশাপাশি বিজেপি ও কেন্দ্র সরকারে বিরুদ্ধে আয়কর সন্ত্রাস চালানোরও অভিযোগ তুলেছেন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী সাংবাদিকদের মুখোমুখি হয়ে আয়কর নোটিশের তীব্র বিরোধিতা করেন। তিনি বলেন, 'সিবিআই আর ইডি যদি সঠিকভাবে কাজ করত তাহলে এমন দিন আসত না। ' তিনি কিছুটা হুঁশিয়ারির সুরে বলেন, 'সিবিআই আর ইডি সহ যারা এজাতীয় কাজ করছে তাদের এটাও মনে রাখতে হবে কোনও না কোনও দিন বিজেপির সরকার বদলাবে, সেই দিন এই ঘটনার কড়া তদন্ত হবে। তখন আর কেউ এজাতীয় পদক্ষেপ করার সাহস পাবে না। এটা আমার গ্যারান্টি।'বিজেপি লোকসভা নির্বাচনে কেন্দ্রের জনকল্যাণমূলক প্রকল্পগুলিকে মোদী গ্যারান্টি নামে প্রচার করছে। তারই পরিপ্রেক্ষিতে কংগ্রেসের হাতিয়ার করার চেষ্টা করছে রাহুল গ্যারান্টিকে। রাহুল গান্ধী নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে #BJPTaxTerrorism হ্যাসট্যাগও ব্যবহার করেছেন।

Lok Sabha Election: রচনার প্রাক্তন স্বামী দল বদলে বিজেপিতে, কী বললেন প্রাক্তন সহকর্মীর উদ্দেশ্যে

 

 

 

যাইহোক আয়কর নোটিশ পাওয়ার পরই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে প্রচারে নেমেছিল কংগ্রেস। আয়কর নোটিশকে জঘন্য বলে চিহ্নিত করেছিল। পাশাপাশি বলা হয়েছিল শাসক দল নির্বাচনের আগে বিজেপিকে আর্থিক পঙ্গু করে দিতে চাইছে। দলের এমনই অবস্থা যাতে নেতাদের ট্রেনের টিকিট কেটে দেওয়াও সম্ভব হচ্ছে না। ফেব্রুয়ারিতেই আয়কর খেলাপির অভিযোগ দলে ব্যাঙ্ক অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। ১৩০ কোটি টাকা বকেয়া পরিশোধের নোটিশও দেওয়া হয়েছিল।

Adani-Ambani: আদানি -আম্বানি 'একজোট', ভোটের আগেই চমকে দেওয়ার মত তথ্য প্রকাশ্যে

Modi Vs Congress: 'মারধর করা কংগ্রেসের পুরনো সংস্কৃতি', আইনজীবীদের চিঠি নিয়ে প্রধানমন্ত্রীর পাল্টা তোপ

Read more Articles on
Share this article
click me!