ঘুমিয়ে ঘুমিয়ে হাতে এল ৯ লক্ষ! বেঙ্গালুরুর যুবতী 'স্লিপ ইন্টার্নশিপ' থেকে পেল এত টাকা

সাইশ্বরী পাতিল, বেঙ্গালুরুর বাসিন্দা, 'স্লিপ ইন্টার্নশিপ প্রোগ্রাম'-এ অংশগ্রহণ করে ৯ লক্ষ টাকা আয় করেছেন। ওয়েকফিট কর্তৃক পরিচালিত এই প্রোগ্রামে অংশগ্রহণকারীদের ঘুমের ধরণ উন্নত করার জন্য প্রতিদিন ৮-৯ ঘন্টা ঘুমাতে হত।

deblina dey | Published : Oct 6, 2024 6:49 AM IST

112

বেঙ্গালুরুর সাইশ্বরী পাতিল ওয়েকফিট কর্তৃক পরিচালিত উদ্ভাবনী স্লিপ ইন্টার্নশিপ প্রোগ্রামের মাধ্যমে কেবল ঘুমিয়ে ৯ লক্ষ টাকা আয় করে তার অসাধারণ কৃতিত্বের জন্য মনোযোগ আকর্ষণ করেছেন।

212

সাইশ্বরীর গল্প কেবল ভাগ্যের গল্প নয়; এটি হাইলাইট করে যে কীভাবে তিনি ঘুমের অভ্যাস উন্নত করার লক্ষ্যে ওয়েকফিটের অনন্য উদ্যোগের তৃতীয় মরসুমে ঘুম চ্যাম্পিয়ন হয়েছিলেন।

312

স্লিপ ইন্টার্নশিপ প্রোগ্রামটি ঘুমের প্রতিযোগিতা। যেখানে বাকিদের করা চ্যালেঞ্জগুলি মোকাবেলা করার লক্ষ্যে কাজ করে, অংশগ্রহণের মাধ্যমে অর্থ উপার্জনের সময় ঘুমের গুণমান উন্নত করার জন্য একটি কাঠামোগত পরিবেশ প্রদান করে।

412

সাইশ্বরীর মতো প্রতিযোগীদের প্রতিদিন ৮ থেকে ৯ ঘন্টা ঘুমাতে হত। তাদের সামগ্রিক ঘুমের ধরণ উন্নত করার জন্য এবং আরামদায়ক অভিজ্ঞতা প্রদানের জন্য বারো জন ফাইনালিস্টকে আরামদায়ক বিছানা দেওয়া হয়েছিল।
 

512

অংশগ্রহণকারীদের ঘুমের গুণমান নিশ্চিত করার জন্য, একটি স্লিপ ট্র্যাকার তাদের ঘুমের ধরণ পর্যবেক্ষণ করে। বিশেষজ্ঞরা ইন্টার্নশিপ জুড়ে ভালো ঘুমের অভ্যাস গ্রহণে সহায়তা করার জন্য প্রতিযোগীদের গাইড করার জন্য উপস্থিত ছিলেন।
 

612

স্লিপ ইন্টার্নশিপের জন্য নির্বাচন বেশ কয়েকটি কঠোর পদক্ষেপ জড়িত। প্রার্থীরা আবেদন জমা দেন, যা পরে যাচাই করা হয় এবং তারপর সংক্ষিপ্ত তালিকাভুক্ত ব্যক্তিরা ঘুমের প্রতি তাদের আগ্রহের বিশদ বিবরণ সহ একটি ভিডিও জীবনবৃত্তান্ত প্রদান করে।
 

712

ভিডিও জমা দেওয়ার পরে, তাদের ঘুমের উন্নতির জন্য প্রার্থীদের নিবেদন মূল্যায়ন করার জন্য সাক্ষাত্কার आयोजित করা হয়। এই পুঙ্খানুপুঙ্খ প্রক্রিয়াটি নিশ্চিত করে যে কেবলমাত্র প্রতিশ্রুতিবদ্ধ ব্যক্তিদেরই প্রোগ্রামের জন্য নির্বাচিত করা হয়।
 

812

স্লিপ ইন্টার্নশিপ উল্লেখযোগ্য মনোযোগ আকর্ষণ করেছে, তিনটি মরসুমে ১০ লক্ষেরও বেশি আবেদন জমা পড়েছে। প্রোগ্রামটির ক্রমবর্ধমান জনপ্রিয়তা ভালো ঘুমের অভ্যাস অনুসন্ধানকারীদের মধ্যে এর আবেদন তুলে ধরে।
 

912

সামগ্রিকভাবে, প্রোগ্রাম শুরু হওয়ার পর থেকে ৫১ জন ইন্টার্নের মধ্যে ৬৩ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে, যা অংশগ্রহণকারীদের তাদের ঘুমকে অগ্রাধিকার দিতে এবং একটি কাঠামোগত ঘুমের সময়সূচী মেনে চলার জন্য।
 

1012

সাইশ্বরী জোর দিয়ে বলেছেন যে স্লিপ ইন্টার্নশিপে সাফল্যের মূল চাবিকাঠি হলো নিয়মানুবর্তিতা। সুস্থ ঘুমের ধরণ বজায় রাখার জন্য ধারাবাহিক ঘুমাতে যাওয়া এবং জেগে ওঠার সময়সূচী তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
 

1112

তার ঘুমের গুণমান উন্নত করার জন্য, সাইশ্বরী যোগব্যায়াম করতেন, শান্ত সঙ্গীত শুনতেন এবং ঘুমানোর এক ঘন্টা আগে গরম জলে স্নান করতেন। এই অভ্যাসগুলি প্রতিযোগিতায় তার সাফল্যে উল্লেখযোগ্যভাবে অবদান রেখেছে।
 

1212

স্লিপ ইন্টার্নশিপে সাইশ্বরী পাতিলের কৃতিত্ব উদ্ভাবনী কর্মসূচির রূপান্তরমূলক সম্ভাবনার উপর আলোকপাত করে। তারা ভালো ঘুমের স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা প্রচার করে এবং ব্যক্তিদের স্বাস্থ্যকর ঘুমের অভ্যাস গ্রহণে উৎসাহিত করে।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos