দুর্দান্ত খবর সরকারি কর্মচারীদের জন্য! পুজোয় মোটা টাকা বোনাসের ঘোষণা মোদী সরকারের

সামনেই উৎসবের মরশুম। আর তার আগেই রেলের কর্মচারীদের জন্য ৭৮ দিনের বোনাস দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত সরকারের। এজন্য মোট ২ হাজার ২৮ কোটি টাকা খরচ হবে বলে জানানো হয়েছে। উপকৃত হবেন ১১ লাখ ৭২ হাজার ২৪০ জন কর্মী।

Parna Sengupta | Published : Oct 3, 2024 7:26 PM IST

110

উৎসবের মরশুমে বড় ঘোষণা মোদী সরকারের! রেলের কর্মচারীদের জন্য ৭৮ দিনের বোনাস ঘোষণা।

210

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারের নেতৃত্বে বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক হয়। দীর্ঘ বৈঠকে এদিন একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়। যার মধ্যে একটি রেলের কর্মচারীদের জন্য বোনাস ঘোষণা।

310

এই সিদ্ধান্তে অন্তত ১২ লাখ রেলের কর্মচারী উপকৃত হবে বলে মনে করা হচ্ছে। দশেরা এবং দীপাবলির ছুটির আগেই রেলের কর্মীদের অ্যাকাউন্টে ঢুকে যাবে বোনাসের (Bonus to Railway Employees) টাকা।

410

সামনেই উৎসবের মরশুম। আর তার আগেই রেলের কর্মচারীদের জন্য ৭৮ দিনের বোনাস দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত সরকারের।

510

এজন্য মোট ২ হাজার ২৮ কোটি টাকা খরচ হবে বলে জানানো হয়েছে। উপকৃত হবেন ১১ লাখ ৭২ হাজার ২৪০ জন কর্মী।

610

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, ভারতীয় রেলে ১৩ লাখেরও বেশি কর্মী রয়েছে।

710

এর মধ্যে প্রায় ১ লাখ ৫৯ হাজার কর্মী গত বছর কাজে যোগ দিয়েছিলেন। রেলমন্ত্রী জানিয়েছেন, প্রত্যেক কর্মী ৭৮ দিনের বোনাস হিসাবে সর্বাধিক ১৭ হাজার ৯৫১ টাকা পাবেন।

810

এছাড়াও এদিনের মন্ত্রিসভার বৈঠকে একাধিক সিদ্ধান্ত নেওয়া হয়। যেমন এইন চেন্নাই রেল মেট্রো প্রজেক্ট দ্বিতীয় ধাপের কাজ শুরুর জন্য অনুমোদন দেওয়া হয়েছে। বাংলা সহ পাঁচ ভাষাকে ক্লাসিক্যাল ভাষা হিসাবে মর্যাদা দেওয়া হয়েছে।

910

এখানেই শেষ নয়, কৃষি সংক্রান্ত (agriculture schemes) আরও দুটি স্কিমের বিষয়ে এদিন মোদীর নেতৃত্বে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে। খুব শীঘ্রই এই বিষয়ে ঘোষণা করা হবে।

1010

এছাড়াও ইন্টারন্যাশনাল এনার্জি এফিসিয়েন্সি হাবে (International Energy Efficiency Hub) ভারতের যোগদান নিয়েও মন্ত্রিসভা বড় সিদ্ধান্ত নিয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos