Ram Mandir VIP Entry Scam: রাম মন্দিরে প্রবেশের জন্য ভিআইপি পাসের প্রতারণা থেকে সাবধাণ, শূণ্য হয়ে যেতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

অযোধ্যার রাম মন্দির দেখার জন্য ভিআইপি এন্ট্রি পাস দেওয়ার। ভারত সরকারের সাইবার সিকিউরিটি হ্যান্ডেল সাইবার দোস্ত এই প্রতারণা সম্পর্কে মানুষকে সতর্ক করেছে।

 

deblina dey | Published : Jan 22, 2024 9:05 AM IST / Updated: Jan 22 2024, 02:39 PM IST

Ram Mandir VIP Entry Scam: সরকারি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল সাইবার দোস্ত একটি পোস্ট করেছে এতে রাম মন্দিরের নামে অনলাইনে প্রতারণা এড়াতে সতর্ক করা হয়েছে। অযোধ্যায় যাওয়া বা রাম মন্দির দেখার সঙ্গে সম্পর্কিত লিঙ্কগুলি বিপজ্জনক হতে পারে। এগুলোতে ক্লিক করলে আপনাকে ক্ষতির সম্মুখীন হতে হতে পারে।

‘ভেবেছিলাম অযোধ্যায় যাবো’, এটা সেই সব মানুষের কষ্ট যারা রামের দর্শন পেতে চেয়েছিলেন, কিন্তু একটা ভুলের কারণে নিজেদেরই ক্ষতি করেছেন। এটা প্রযুক্তির যুগ, যে কোনও অনুষ্ঠানে যেতে চাইলে অনলাইনে প্রবেশপত্রও পাওয়া যাচ্ছে। ইন্টারনেটে দাবি করা হচ্ছে অযোধ্যার রাম মন্দির দেখার জন্য ভিআইপি এন্ট্রি পাস দেওয়ার। ভারত সরকারের সাইবার সিকিউরিটি হ্যান্ডেল সাইবার দোস্ত এই প্রতারণা সম্পর্কে মানুষকে সতর্ক করেছে।

 

 

অনেক প্রতিবেদনে, লোকেরা দাবি করেছে যে তারা রাম মন্দিরের জন্য ভিআইপি প্রবেশের পাসের জন্য আমন্ত্রণ বার্তা পেয়েছে। এর পেছনে সাইবার অপরাধীদের হাত রয়েছে বলে ধারণা করা হচ্ছে, যারা রাম মন্দিরের নামে মানুষকে ঠকানোর জন্য এমন কৌশল অবলম্বন করছে। সোশ্যাল মিডিয়ায় এই ধরনের মেসেজ বা লিঙ্ক থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সাইবার ফ্রেন্ড।

সতর্ক করেছে সরকার-

ভিআইপি এন্ট্রি পাস পেতে সাইবার অপরাধীরা লোকজনকে মেসেজ ও লিংক পাঠাচ্ছে। এছাড়াও, অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করার অনুরোধও রয়েছে। সরকারি সাইবার সিকিউরিটি হ্যান্ডেল সাইবার দোস্ত এক্স-এ একটি আকর্ষণীয় পোস্ট করেছে। এই পোস্টে একটি ছবি শেয়ার করা হয়েছে, যাতে লেখা, 'ভেবেছিলাম অযোধ্যায় যাব, সাইবার ক্রাইম থানায় পৌঁছেছি'।

সন্দেহজনক লিঙ্কে ক্লিক করা এড়িয়ে চলুন-

এই ছবির মাধ্যমে সাইবার বন্ধু বোঝানোর চেষ্টা করেছেন যে রামলালা দর্শনের নামে যে প্রতারণা চলছে তাতে ধরা পড়লে ক্ষতির মুখে পড়তে হতে পারে। কিছু ভুল হলে, সাইবার সেল থেকে সাহায্য নিন, এবং সাইবার থানায় অভিযোগ দায়ের করুন। সাইবার ফ্রেন্ড সতর্ক করে বলেছে, এন্ট্রি পাস পেতে প্রতারকরা প্রতারণার চেষ্টা করে। পোস্টটিতে, লোকেদের অনুরোধ করা হয়েছে যে কোনও সন্দেহজনক লিঙ্কে ক্লিক করবেন না এবং অজানা নম্বর বা ওয়েবসাইটে অর্থ প্রদান এড়াতে।

২৩ জানুয়ারি থেকে সাধারণ মানুষ 'দর্শন' করতে পারবেন

রাম মন্দিরে রামলালের দর্শণ ২৩ জানুয়ারি থেকে অযোধ্যার নতুন মন্দিরের দরজা 'দর্শনের' জন্য খুলে দেওয়া হবে। রাম ভক্তরা দিনে দুবার মন্দিরে যেতে পারেন - সকাল ৭ টা থেকে সাড়ে ১১টা এবং দুপুর ২ টো থেকে ৭ টা পর্যন্ত। আরতির জন্য, রাম মন্দির ট্রাস্ট দ্বারা জারি করা একটি পাস থাকা প্রয়োজন।

Read more Articles on
Share this article
click me!