Ram Mandir: মুকেশ আম্বানির বিলাসবহুল প্রাসাদ 'অ্যান্টিলিয়া' রামের রঙে আলোকিত, যা নজর কেড়েছে সাইবারবাসীর

ভগবান রামের প্রতিষ্ঠার আগে 'অ্যান্টিলিয়া'কে কনের মতো সাজানো হয়েছে। ভগবান রামের নামে সাজানো হয়েছে ‘অ্যান্টিলিয়া’। সাজসজ্জা দেখে মনে হচ্ছে এ যেন দীপাবলির উৎসব।

deblina dey | Published : Jan 22, 2024 8:09 AM IST / Updated: Jan 22 2024, 01:45 PM IST

অযোধ্যায় রাম মন্দির-সহ রামের রঙে সিক্ত গোটা দেশ। এই শুভ সময়ে খুব অল্প সময় বাকি। এর মধ্যেই 'অ্যান্টিলিয়া'-এর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ক্রমশ ভাইরাল হচ্ছে। ব্যবসায়ী মুকেশ আম্বানির বাড়ি অ্যান্টিলিয়া। এই ভিডিওতে দেখা যায়, ভগবান রামের প্রতিষ্ঠার আগে 'অ্যান্টিলিয়া'কে কনের মতো সাজানো হয়েছে। ভগবান রামের নামে সাজানো হয়েছে ‘আন্টিলিয়া’। সাজসজ্জা দেখে মনে হচ্ছে এ যেন দীপাবলির উৎসব। অর্থাৎ দীপাবলির মতো রাম মন্দিরের উদযাপনের পর্ব চলছে। রাম মন্দির নিয়ে উত্তেজিত গোটা দেশ।

প্রাণ প্রতিষ্ঠায় অংশ নেবেন বিখ্যাত ব্যক্তিত্বরা-

এই কর্মসূচির প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই ঐতিহাসিক অনুষ্ঠানে অংশ নিতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী সহ দেশের বহু বিখ্যাত ব্যক্তিত্ব। কিছু চলচ্চিত্র সেলিব্রিটিও পৌঁছেছেন অযোধ্যায়। প্রবীণ শিল্পপতি মুকেশ আম্বানিকেও তার পরিবারের সঙ্গে এই কর্মসূচিতে অংশ নিতে আমন্ত্রণ জানানো হয়েছে।

 

 

প্রাণোৎসর্গ অনুষ্ঠানের জমকালো অনুষ্ঠান-

অযোধ্যা শহর সোমবার রাম মন্দিরে অনুষ্ঠিত হতে যাওয়া অভিষেক অনুষ্ঠানের দুর্দান্ত উদযাপনের জন্য প্রস্তুত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই বহু প্রতীক্ষিত অনুষ্ঠানের ধর্মীয় আচার-অনুষ্ঠানে অংশ নেবেন। অনুষ্ঠানের পরদিনই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হবে এই মন্দির। অভিষেক অনুষ্ঠান দুপুর সাড়ে ১২ টা থেকে একটা টার হয়েছে। এরপর অনুষ্ঠানস্থলে সাধক ও বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সাত হাজারেরও বেশি মানুষের সমাবেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী।

রামের পুরাতন মূর্তির পুজো-

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মতে, রবিবার রাম লালার মূর্তিকে বিভিন্ন তীর্থস্থান থেকে আনা ঔষধি ও পবিত্র জলে ভরা ১১৪ টি ঘট দিয়ে স্নান করানো হয়। ট্রাস্টের এক সদস্য জানান, যজ্ঞশালায় রাম লালার পুরনো মূর্তি পুজো হচ্ছে। চেন্নাই এবং পুনে সহ অনেক জায়গা থেকে আনা ফুল দিয়ে অনুষ্ঠান সম্পন্ন করা হচ্ছে।

Share this article
click me!