মহুয়া মৈত্র কি সাংসদ পদ ছাড়ার পর সরকারি বাংলো খালি করবেন? আবার নোটিশ জারি

ডিসেম্বরের শুরুতে, লোকসভার সদস্যপদ হারানোর কারণে, মহুয়া মৈত্রকে ৭ জানুয়ারির মধ্যে বাংলো খালি করার নোটিশ দেওয়া হয়েছিল।

Parna Sengupta | Published : Jan 16, 2024 5:31 PM IST

তৃণমূল কংগ্রেস নেতা এবং প্রাক্তন সাংসদ মহুয়া মৈত্রকে সরকারি বাংলো খালি করার জন্য এস্টেট ডিরেক্টরেট নোটিশ জারি করেছে। কেন্দ্রীয় আবাসন ও নগর বিষয়ক মন্ত্রক জানিয়েছে যে গত মাসে লোকসভার সদস্যপদ হারানোর পরে, মহুয়া মৈত্রকে অবিলম্বে সরকারি বাংলো খালি করার নোটিশ পাঠানো হয়েছে।

বলা হয়েছে যে এই নোটিশের পরে, এস্টেট ডিরেক্টরেটের একটি দল মহুয়া মৈত্রের বাংলোতে পাঠানো হবে, যা নিশ্চিত করবে যে প্রাক্তন সাংসদ বাংলোটি খালি করেছেন। ডিসেম্বরের শুরুতে, লোকসভার সদস্যপদ হারানোর কারণে, মহুয়া মৈত্রকে ৭ জানুয়ারির মধ্যে বাংলো খালি করার নোটিশ দেওয়া হয়েছিল। এরপর ৮ জানুয়ারি বাংলো খালি না করায় তার কাছে তিন দিনের মধ্যে জবাব চেয়েছিল অধিদপ্তর। গত ১২ জানুয়ারি তাকে এ বিষয়ে আরেকটি নোটিশ দেওয়া হয়।

হাইকোর্ট থেকে রেহাই পাননি মহুয়া মৈত্র

এটি উল্লেখযোগ্য যে ৪ জানুয়ারী, দিল্লি হাইকোর্ট তৃণমূল কংগ্রেস নেতাকে DOE-এর সাথে যোগাযোগ করতে এবং তাকে বরাদ্দ করা সরকারি বাসস্থানে থাকার অনুমতি দেওয়ার অনুরোধ জানিয়েছিল। বিচারপতি সুব্রামানিয়াম প্রসাদ তৃণমূল কংগ্রেস নেতার অফিসিয়াল নোটিশের শুনানি করছিলেন যে উচ্ছেদের পরে বরাদ্দ বাতিলের কারণে তাকে ৭ জানুয়ারির মধ্যে সরকারি বাংলো খালি করতে বলা হয়েছে।

আদালত প্রাক্তন এই সাংসদকে তার পিটিশন প্রত্যাহার করার অনুমতি দেয় এবং বলে যে মামলার যোগ্যতা সম্পর্কে এটির কোন মন্তব্য নেই। বেঞ্চ বলেছে যে এস্টেট ডিরেক্টরেট তার বিবেচনার ভিত্তিতে তার মামলার সিদ্ধান্ত নেবে। বেঞ্চ বলেছে যে আইন অনুসারে বাংলো থেকে উচ্ছেদের আগে কোনও বাসিন্দাকে নোটিশ জারি করা বাধ্যতামূলক এবং সরকারকে আইন অনুসারে আবেদনকারীকে উচ্ছেদের পদক্ষেপ নিতে হবে।

ডিসেম্বরে লোকসভা থেকে বহিষ্কৃত হন

মহুয়া মৈত্র 'অনৈতিক আচরণের' জন্য দোষী সাব্যস্ত হন এবং ৮ ডিসেম্বর, ২০২৩-এ লোকসভা থেকে বহিষ্কৃত হন, ব্যবসায়ী দর্শন হিরানন্দানির কাছ থেকে উপহার গ্রহণ করার জন্য এবং তার সাথে সংসদের ওয়েবসাইটের ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড শেয়ার করার জন্য।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!