কাল গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে ফের শপথ নেবেন ভূপেন্দ্র প্যাটেল, অনুষ্ঠানে উপস্থিত থাবেন প্রধানমন্ত্রী মোদী

সোমবার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বর্ষীয়ান বিজেপি নেতা ভূপেন্দ্র প্যাটেল। সূত্রের খবর তার এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং।

Web Desk - ANB | Published : Dec 11, 2022 2:53 PM IST / Updated: Dec 11 2022, 08:24 PM IST

গুজরাটের নির্বাচন নিয়ে বেশ কয়েক মাস আগে থেকেই চলছিল নানান জল্পনা। আপের ক্ষুরধার রণনীতি থেকে কংগ্রেসের জোরদার প্রচার। গুজরাট নির্বাচনের মোড় ঘুরিয়ে দেবার অনেক ফ্যাক্টর কাজ করেছিল এবার। কিন্তু কোনো কিছুই খুব একটা ফলপ্রসূ হয়নি। গুজরাট বিধানসভা নির্বাচনে ১৮২ টি আসনের মধ্যে ১৫৬ টি আসনে জিতে বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে এবার সপ্তম বারের জন্য গুজরাটের সরকার গড়লো বিজেপি। সোমবার গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বর্ষীয়ান বিজেপি নেতা ভূপেন্দ্র প্যাটেল। সূত্রের খবর তার এই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং।

আগামী ১১ ই ডিসেম্বর সোমবার সুপার ২ তো নাগাদ গান্ধীনগরের নতুন সচিবালয়ের কাছে হেলিপ্যাড গ্রাউন্ডে গুজরাটের রাজ্যপাল আচার্য্য দেবব্রতর উপস্থিতিতে শপথ গ্রহণ করবেন প্যাটেল। তিনি গুজরাতের ১৮ তম মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত হয়েছেন।

জানা গেছে পপ্রধানমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও অন্যান্য বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরা যোগদান করবেন এই অনুষ্ঠানে। বিজেপি সূত্রে খবর প্যাটেলের পাশাপাশি সেদিন বেশ কয়েকজন ক্যাবিনেট মন্ত্রীও শপথ গ্রহণ করবেন। এই মন্ত্রীদের মধ্যে থাকবেন বিধায়ক কানু দেশাই, রাঘবজি প্যাটেল, রুশিকেশ প্যাটেল, হর্ষ সাংঘাভি, শঙ্কর চৌধুরী, পূর্ণেশ মোদী, মনীষা ভাকিল, রমনলাল ভোরা এবং রমন পাটকর।

গত ৮ ই ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল গুজরাটের নির্বাচনের ফলাফল। ১৮২ টি আসনের মধ্যে ১৫৬ টি আসন পায় বিজেপি , ১৭ টি কংগ্রেস এবং ৫ তা আপ। নির্বাচনের ফলাফল প্রকাশিত হবার পরই নতুন সরকার গঠনে যাতে কোনোরকম জটিলতা না আসে তাই তিনি পদত্যাগ করেন। এরপর শনিবার তিনি ফের বিজেপি বিধায়কদের নেতৃত্ব দেবার জন্য দোল থেকে নির্বাচিত হন। তিনি নির্বাচনে সবচেয়ে বেশি ভোট অর্থাৎ ১.৯২ লক্ষ্ ভোটার ব্যবধানে ঘটলদিয়া আসন থেকে জয়ী হন।

 

Share this article
click me!