Breaking News: ভোটের পরে বড় স্বস্তি রাহুল গান্ধীর, মানহানি মামলায় জামিন কংগ্রেস নেতার

কর্ণাটকের বেঙ্গালুরু কোর্টো ভারতীয় জনতা পার্টির দায়ের করা মানহানির মামলায় জামিন পেয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।

Saborni Mitra | Published : Jun 7, 2024 5:54 AM IST / Updated: Jun 07 2024, 11:41 AM IST

ভোট পর্ব মিটতে না মিটতেও বড় স্বস্তি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর জন্য। কর্ণাটকের বেঙ্গালুরু কোর্টো ভারতীয় জনতা পার্টির দায়ের করা মানহানির মামলায় জামিন পেয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। কংগ্রেস সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছিল, বিজেপির বিরুদ্ধে ৪০% কমিশনের অভিযোগ।

কর্ণাটকের বিজেপি নেতা কেশব প্রসাদের দায়ের করা মানহানি মামলায় শুক্রবার কংগ্রেস নেতা বেঙ্গালুরু আদালতে হাজির হন। রাহুল গান্ধীর সঙ্গে ছিলেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার। দলের নেতা কর্মীরাও ছিলেন।

Latest Videos

বিজেপি নেতার অভিযোগ- রাহুল গান্ধী কর্ণাটকে সরকারি প্রকল্প প্রদানের জন্য রাজ্যের পূর্ববর্তী বিজেপি সরকারের বিরুদ্ধে ৪০ শতাংশ কমিশন চার্জ করার অভিযোগ করেছিলেন। সেই নিয়ে সংবাদপত্রে বিজ্ঞাপনও দিয়েছিলেন। গত বিধানসভা নির্বাচনের সময় রাহুল গান্ধীর সঙ্গে সিদ্দারামাইয়া, শিবকুমার-সহ কংগ্রেস নেতাদের বিরুদ্ধে জনগণকে বিভ্রান্ত করার অভিযোগ তুলেছিলেন। বিজেপি আইপিসি ৫০০ ধারার অধীনে মামলা দায়ের করেছিল।

এর আগে পয়লা জুন এই একই মামলায় আদালতে হাজিরা দিয়েছিল কর্ণাটকের মুখ্যমন্ত্রী ও উপমুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া ও ডিকে শিবকুমার। সেই সময় তাঁরা জামিনও পেয়েছিলেন। এই মামলার একটি পক্ষ ছিলেন রাহুল গান্ধী। তিনি সেইসময় আদালতে অনুপস্থিত ছিলেন। তাতে বিজেপির আইনজীবী সেই সময় রাহুলের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করার সওয়াল করেছিলেন।

এদিন রাহুল গান্ধীর কর্ণাটক কংগ্রেসের জয়ী প্রার্থীদের সঙ্গে একটি আলোচনা সভা রয়েছে। তবে রাহুল গান্ধী এইদিনই রাজ্যের পরাজিত কংগ্রেস প্রার্থীদের সঙ্গেও বৈঠক করবেন। তিনি আগামী দিনে লড়াই ও বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুতির নির্দেশ দেবেন বলেও কংগ্রেস সূত্রের খবর।.

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Sukanta Majumdar Live: হাওড়ার আমতায় বন্যায় কবলিত মানুষদের পাশে সুকান্ত মজুমদার, দেখুন সরাসরি
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
নার্সদের জুতোর বাড়ি! ঝাঁঝিয়ে উঠলেন কিঞ্জল, তুলকালাম সাগর দত্ত মেডিক্যাল | Sagar Dutta Medical
রোগী মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার সাগর দত্ত হাসপাতালে, আহত ২ চিকিৎসক | Sagar Dutta Hospital
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি