মৃত্যুর আশঙ্কা করেছিলেন আগেই, বৃহস্পতিবার থানার সামনেই গুলিতে ঝাঁঝরা করে দেওয়া হল JDU নেতাকে

রাত্রিবেলা জনবহুল রাস্তায় বাইকে করে এসে একের পর এক গুলি করে মেরে ফেলা হল জেডিইউ দলের ওই প্রবীণ নেতাকে।

Web Desk - ANB | Published : Apr 28, 2023 5:46 AM IST

বৃহস্পতিবার রাতে আচমকা জনবহুল রাস্তায় রাজনৈতিক নেতার পথ আটকে দাঁড়াল একটি বাইক। সওয়ারিরা চালাল একের পর এক গুলি। ভরা রাস্তায় ঝাঁঝরা হয়ে গেল প্রবীণ জেডি(ইউ) নেতার দেহ। বৃহস্পতিবার বিহারের কাটিহারে প্রকাশ্য রাস্তায় খুন হয়ে গেলেন জেডি(ইউ) দলের বর্ষীয়ান নেতা কৈলাশ মাহাতো। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, অজ্ঞাত পরিচয়ের বেশ কয়েকজন দুষ্কৃতী বাইকে চেপে এসে ওই জেডি(ইউ) নেতাকে টার্গেট করে বেশ কয়েক রাউন্ড গুলি চালায়। তৎক্ষণাৎ মাটিতে লুটিয়ে পড়েন প্রবীণ নেতা। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এরপর চটজলদি এলাকা ছেড়ে চম্পট দেয় আততায়ীরা।

বৃহস্পতিবার রাতে বিহারের কাটিহার জেলার বরারি পুলিশ স্টেশন এলাকায় এই হামলা করা হয় বলে জানা গেছে। প্রায় সত্তর বছর বয়সী ওই জেডিইউ নেতা এদিন নিজের বাড়ি থেকে বের হতেই তাঁর রাস্তা আটকে দাঁড়িয়ে একের পর এক গুলি চালায় দুষ্কৃতীরা। কৈলাশ মাহাতো নামক ওই নেতার পেটে গুলি করা হয়। তবে, রাজনৈতিক কোনও শত্রুতা নয়, জমি নিয়ে বচসার জন্যই জেডি(ইউ) নেতা কৈলাশ মাহাতোর উপরে হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। ওই নেতা পূরবী বাড়ি নগর পঞ্চায়েতের বারারি থানা এলাকার ১২ নম্বর ওয়ার্ডে থাকতেন। সেখানেই একটি ফাঁকা জমি নিয়ে দীর্ঘদিন ধরে বচসা চলছিল। সম্প্রতিই ওই জেডি(ইউ) নেতা প্রশাসনের কাছ থেকে নিরাপত্তার দাবি করেছিলেন।

বৃহস্পতিবারের এই হামলার পর কাটিহারের এসডিপিও ওম প্রকাশ বলেন, “আমরা গোটা ঘটনার তদন্ত শুরু করেছি। শীঘ্রই অভিযুক্তদের গ্রেফতার করা হবে। মোট ৪ থেকে ৫ রাউন্ড গুলি চালানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পরই বিস্তারিত তথ্য জানা যাবে।”

 

 

আরও পড়ুন-

ভেঙে গুঁড়িয়ে আগুন লাগিয়ে দেওয়া হল মুখ্যমন্ত্রীর সভামঞ্চে, গীর্জার ‘অসম্মান’-কে কেন্দ্র করে উত্তাল মণিপুর
কালিয়াগঞ্জে গুলিকাণ্ডে যুবকের মৃত্যুর প্রতিবাদে উত্তাল বাংলা, জেলায় জেলায় বিজেপি বনাম তৃণমূলের লড়াই

চাকরি নিয়ে সাবধান! ক্রমশ অন্ধকার হচ্ছে আইটি সেক্টরের ভবিষ্যৎ, ভারতে তিনটি নামজাদা সংস্থায় ৬৫% কম নিয়োগ

Share this article
click me!