ভারত জোড়ো যাত্রা থেকে উঠেছে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান, কংগ্রেসের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ বিজেপির

ভারত জোড়ো যাত্রায় নাকি 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দিয়েছে কংগ্রেস।এই দাবি যে একেবারেই ভুয়ো নয় তা বোঝাতে টুইটারে সর্বসমক্ষে বিজেপির তরফ থেকে প্রকাশও করা হলো সেই ভিডিও

Bhaswati Mukherjee | Published : Nov 25, 2022 7:16 PM IST

একসময় কংগ্রেসীদের বিরুদ্ধে বিজেপি বারবার অভিযোগ তুলতো যে ক্ষমতায় টিকে থাকতে তারা সংখ্যা -লঘুদের তোষামোদ করে। কম বেশি সব ভারতীয়ই এতদিন এই বিষয়টিকে ভোটাভুটির রাজনীতি হিসেবেই দেখতো। কিন্তু এবার সংখ্যালঘুদের প্রতি প্রচ্ছন্ন সমর্থনকে 'পাকিস্তান সমর্থন' বলে ব্যাখ্যা করলো বিজেপি। তাদের দাবি ভারত জোড়ো যাত্রায় নাকি 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান দেওয়া হয়েছে। এমনকি এই দাবি যে একেবারেই ভুয়ো নয় তা বোঝাতে টুইটারে সর্বসমক্ষে বিজেপির তরফ থেকে প্রকাশও করা হলো সেই ভিডিও।

কংগ্রেসের অবশ্য দাবি এই ভিডিও একেবারেই 'ভুয়ো'।.কংগ্রেসের সম্মান হানি করার উদ্দেশ্যেই নাকি বিজেপি এই ষড়যন্ত্র রোচেছে। এমনকি কংগ্রেস রীতিমতো হুঁশিয়ারির সুরে বিজেপিকে এও বলেন যে এই নোংরা যড়যন্ত্রের মাসুল একদিন না একদিন থিক বুনতে হবে বিজেপিকে।

বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালভিয়া যাত্রার একটি ভিডিও পোস্ট করেন এই ভিডিওতে দেখা যাচ্ছে যে কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী, দলের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা এবং মধ্যপ্রদেশ কংগ্রেসের সভাপতি কমল নাথ একযোগে ভারত জোড়ো যাত্রায় হাঁটছেন। এবং ২১ সেকেন্ডের এই ক্লিপে দেখা যাচ্ছে যে যাত্রার একেবারে শেষের দিকে 'পাকিস্তান জিন্দাবাদ' বলে হঠাৎ একটি কণ্ঠস্বর ভেসে উঠলো মিছিল থেকে।

বিজেপির ভারত 'জোড়ো' যাত্রায় যোগ দেওয়ার জন্য রিচা চাড্ডার জনসাধারণের আবেদনের পরে, 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগান নিয়ে ফের মাতোয়ারা খেরগণ থেকে আসমুদ্রহিমাচল। কংগ্রেসের সাধারণ সম্পাদক ইনচার্জ কমিউনিকেশনস জয়রাম রমেশ বলেছিলেন যে পুরোটাই বিজেপির ষড়যন্ত্র। এই ভিডিওই প্রমান করেন যে ভারত জোড়ো যাত্রা কতটা সফল। তিনি টুইটে ও জানান যে তারা অবিলন্বে এর বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেবে।

 

Share this article
click me!