কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী মুসলিম হতে হবে, ওয়াকফ বোর্ডের দাবির ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করলেন অমিত মালব্য

কংগ্রেসকে আবারও নিশানা বিজেপির। এবার উপমুখ্যমন্ত্রী পদ নিয়ে । অম্ত মালব্য ভিডিওটি আপলোড করে দাবি করেছেন কর্ণাটক উপমুখ্যমন্ত্রীরর দাবি জানিয়েছে ওয়াকফ বোর্ডের প্রধান সাফি সাদি

 

Web Desk - ANB | Published : May 15, 2023 1:46 PM IST

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাছতে যখন নাজেহাল কংগ্রেস তখনই সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও প্রকাশ করে আরও বিতর্ক তৈরি করলেন বিজেপির আইটি সেলের দায়িত্বে থাকা অমিত মালব্য। তিনি ভিডিওটি আপলোড করে দাবি করেছেন কর্ণাটক উপমুখ্যমন্ত্রীরর দাবি জানিয়েছে ওয়াকফ বোর্ডের প্রধান সাফি সাদি। এখানেই শেষ করেননি অমিত মালব্য বলেছেন, কর্ণাটকে কংগ্রেসকে তাদের ধর্মনিরপেক্ষতার দাম দিতে হবে। তিনি সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসকে রীতিমত কটাক্ষ করেছেন।

 

ভিডিওতে দেখা যাচ্ছে ওয়াকফ বোর্ডের সদস্যদের প্রধান সাফি শাদি বলেছেন, কর্ণাটকের উপমুখ্যমন্ত্রী অবশ্যই মুসলিম হতে হবে। তিনি আরও বলেন কর্ণাটকে কোনও দিনই মুখ্যমন্ত্রী মুসলিম হয়নি। কিন্তু তারা এখনও মুখ্যমন্ত্রীর দাবি জানাননি। উপমুখ্যমন্ত্রী পদের দাবি জানিয়েছেন। তিনি আরও বলেছেন, কংগ্রেস তাদের ৩০টি আসন দিয়েছিল প্রতিদ্বন্দ্বিতার দন্য সেখানে ১৫টিতে তারা জয়ী হয়েছে, যারমধ্যে ৯ জন মুসলিম প্রার্থী জয়ী হয়েছে। কিনি আরও বলেছেন, কংগ্রেস তাদের থেকে অনেক কিছু পেয়েছে, এবার কংগ্রেসের দেওয়ার সময় এসেছে। তবে শুধু উপমু্খ্যমন্ত্রীর পদ নয়, সঙ্গে ভাল দফতেরর পাঁচ মন্ত্রীও দাবি জানিয়েছে- তারমধ্যে রয়েছে স্বরাষ্ট্র, রাজস্ব, শিক্ষা। তিনি আরও বলেছেন, মুসলিম প্রার্থীরা শুধুমাত্র কংগ্রেসকে জেতানোর জন্য সম্প্রীতির বার্তা নিয়ে নিজেদের কেন্দ্র ছেড়ে গোটা রাজ্যে ঘুরে বেড়িয়েছে। কংগ্রেস মুসলিম ভোটে কংগ্রেস ৭২টি আসনে জিতেছে। আর সেই কারণেই এই দাবির মধ্যে অন্যায্য কিছু নেই বলেও তিনি মনে করেন।

রইল ভিডিওটি-

 

 

অমিত মালব্য এই ভিডিও আপলোড করে পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেখানে তিনি লিখেছেন , 'কংগ্রেসের ধর্মনিরপেক্ষতার একটা দাম আছে। দেখে মনে হচ্ছে কংগ্রেস তার প্রতিশ্রুতি দিয়ে এগিয়ে গেছে, ভেবেছে তারা কখনই জিতবে না, কিন্তু দুর্ভাগ্যবশত তাদের জন্য, তাদের পরিকল্পনা এলোমেলো হয়ে গেছে।'

ফল প্রকাশের ৭২ ঘণ্টা পরেও কর্ণাটক মুখ্যমন্ত্রী কে হবে - সেই সমস্যার কোনও সমাধান সূত্র মিলল না কংগ্রেসের অন্দরে। রাজ্য নেতৃত্বের ওপর আস্থা হারিয়ে অবশেষে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী পদের অন্যতম দাবিদার সিদ্দারামাইয়া দিল্লি ছুটলেন। অপর দাবিদার প্রদেশর কংগ্রেস সভাপতি ডিকে শিবকুমার এখনও কর্ণাটকে থাকলেও ঘুঁটি সাজাতে ব্যস্ত বলেই ঘনিষ্ট সূত্রের খবর। তবে শিন্ডের কথা অনুযায়ী ডিকে শিবকুমারকেও দিল্লিতে ডেকে পাঠান হতে পারে। ২২৪ আসনের কর্ণাটক বিধানসভায় কংগ্রেস পেয়েছেন ১৩৫টি আসন। বিজেপি ৬৬টি। জেডিএস ১৯টি আসন জিতেছে। নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে কংগ্রেস। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী কংগ্রেস শুধুমাত্র মুসলিম ভোট পেয়েছে তা নয়, বিজেপির লিঙ্গায়েত ও ভোক্কালিগা ভোটেও ভাগ বসিয়েছে।

 

Read more Articles on
Share this article
click me!