রাহুল গান্ধীর পেগাসাস মন্তব্য: কংগ্রেস বিজেপির মধ্যে বাকযুদ্ধ শুরু

রাহুল গান্ধীর কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের মন্তব্য নিয়ে বিজেপি ও কংগ্রেসের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়েছে। পেগাসাস ইস্যুতে আবারও মুখ খুলেছেন তিনি।

 

Web Desk - ANB | Published : Mar 3, 2023 2:46 PM IST

কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে কংগ্রেস ও বিজেপির মধ্যে চাপানউতোর শুরু হয়ে গেছে। বিজেপির অভিযোগ রাহুল গান্ধী বিদেশের মাটিতে দাঁড়িয়ে ভারতের বদনাম করছেন। পাল্টা কংগ্রেসের দাবি রাহুল গান্ধী সর্বত্র সত্যি কথাই বলেন। রাহুল গান্ধী কেমব্রিত জজ বিজনেস স্কুলের ভিজিটিং ফেলো হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় 'Learning to Listen in the 21st Century'শিরোনামে একটি বক্তৃতা দিয়েছিলেন। সেই সময় তিনি বলেছিলেন ভারতের গণতন্ত্র আক্রমণের মধ্যে রয়েছে। তিনি-সহ দেশের বেশ কিছু রাজনীতিবিদদের নজরদারীর আওতায় রাখা হয়েছে।

রাহুল গান্ধীর পেগাসাস মন্তব্য

রাহুল গান্ধী অনুষ্ঠানে বিতর্কিত পেগাসাস ইস্যুটিও উত্থাপন করেন। তিনি বলেন, ইজরায়েলি স্পাইওয়্যারটি তাঁর ও দেশের একাধিক রাজনীতিবিদের ফোনে ইন্টল করা হয়েছে। তিনি জোর দিয়ে বলেন তাঁর ফোনে একটা সময় পেগাসাস ছিল। অনেক রাজনীতিবিদের ফোনে এখনও পেগাসাস রয়েছে। তিনি আরও বলেন দেশের একদল গোয়েন্দা কর্মকর্তারা তাঁকে এই বিষয়ে সতর্কও করেছিলেন। তাঁরা রাহুলকে সতর্ক থাকতে বলেছিলেন। তাঁর ফোনের সবকিছু রেকর্ডিং হচ্ছে বলেও জানিয়েছিলেন তাঁরা। রাহুল গান্ধী আরও বলেন গোটা বিষয়টি জানার পরে তিনি অত্যান্ত চাপে ছিলেন।

স্যাম পিত্রদার টুইট-

রাহুল গান্ধীর বক্তব্যের একটি অংশ কংগ্রেস নেতা ও প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং-এর উপদেষ্ট স্যাম পিত্রোদা টুইট করেছিলেন। তারপর থেকেই বিষয়টি নিয়ে জলঘোলা হতে শুরু করে।

অনুরাগ ঠাকুরের মন্তব্য-

কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেন, রাহুল গান্ধী বিদেশের মাটিতে দেশকে বদনাম করছেন। তিনি আরও বলেন প্রধানমমন্ত্রীর বিরুদ্ধে রাহুল গান্ধীর ঘৃণা তারা বুঝতে পারেন। কিন্তু বিদেশি বন্ধুদের সাহায্যে তিনি যেভাবে দেশের সম্মান নষ্ট করছেন তা ঠিক নয়। অরুরাগ ঠাকুর আরও বলেন, একের পর এক নির্বাচনে কংগ্রেস হারছে। এবার কংগ্রেসের দেউলিয়াপনা আরও প্রকট হচ্ছে বলেও তিনি অভিযোগ করেন।

সুপ্রিয়া শ্রীনির মন্তব্য

অনুরাগ ঠাকুরকে পাল্টা নিশানা করেছেন কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীণি। তিনি অনুরাগ ঠাকুরের'গোলিমারো' মন্তব্যের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, কেন্দ্রীয় মন্ত্রী যখন এজাতীয় মন্তব্য করেন তখন কি দেশের অপমান হয় না। তিনি আরও বলেন মোদী সাংহাই, টোরেন্ট বা ক্যালিফোর্নিয়া কংগ্রেসকে নিয়ে যেধরনের মন্তব্য করেছেন তাতেও দেশের বদনাম হতে পারে। সেগুলি যদি কংগ্রেস তুলে ধরে তাহলে বিজেপি পার পাবে না।

কংগ্রেস নেতা পবন খেরা নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। তিনি বলেন, মোদী যেভাবে বিদেশের মাটিতে দেশকে নিয়ে মজা করছেন তাতে প্রথমে তাঁর লজ্জিত হওয়ার কথা। অন্যদিকে বিজেপির মুখপাত্র টম বড়াক্কন বলেছেন রাহুল গান্ধী হ্যালুসিনেটিং করছেন। তিনি যেখানেই যান শিরোনামে থাকতে চান। তিনি আরও বলেন সুপ্রিম কোর্টই এই মামলা বন্ধ করে দিয়েছে। তারপরেও রাহুল গান্ধী এই প্রসঙ্গ তুলছে।

Share this article
click me!