Modi Vs Rahul: 'হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি রাহুল', শেয়ার মার্কেট কেলেঙ্কারি নিয়ে পাল্টা তোপ বিজেপির

পীযূষ গোয়েল বলেন, মনে হচ্ছে রাহুল গান্ধী লোকসভা নির্বাচনে বিরোধীদের পরাজয় কাটিয়ে উঠতে পারেননি। এখন তিনি শেয়ার বাজারে বিনিয়োগকারীদের ধোঁকা দেওয়ার চেষ্টা করেছেন।

 

Saborni Mitra | Published : Jun 6, 2024 3:25 PM IST

লোকসভা ভোটের ফল প্রকাশের পরই সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধী কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে শেয়ার বাজার কেলেঙ্কারির অভিযোগ তুলে সরব হয়েছিলেন। তিনি বলেছিলেন মোদী-অমিত শাহ ফল প্রকাশের আগে বারবার বলেছিলেন ৪ জুনের পর থেকেই শেয়ার বাজার আরও চাঙ্গা হবে। কিন্তু ৪ জুন ফল প্রকাশের সময়ই শেয়ার বাজার বাজার পড়েছিল। যা নিয়ে রাহুল গান্ধী নরেন্দ্র মোদীকে নিশানা করেছিলেন। আজও তিনি বিষয়টি উত্থাপন করেন। তিনি আরও বলেছিলেন বিনিয়োগকারীদের এই ক্ষতির জন্য মোদী-শাহ দুজনেই দায়ী। রাহুল গান্ধীর এই অভিযোগের পাল্টা জবাব দিলেন বিদায়ী বাণিজ্য মন্ত্রী তথা বিজেপি নেতা পীযূষ গোয়েল ।

পীযূষ গোয়েল বলেন, 'মনে হচ্ছে রাহুল গান্ধী লোকসভা নির্বাচনে বিরোধীদের পরাজয় কাটিয়ে উঠতে পারেননি। এখন তিনি শেয়ার বাজারে বিনিয়োগকারীদের ধোঁকা দেওয়ার চেষ্টা করেছেন। আজ ভারত বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতিতে পরিণত হয়েছে। সারা বিশ্ব স্বীকার করেছে এটি বিশ্বের সবথেকে দ্রুত বর্ধনশীল অর্থনীতির দেশ। ' তিনি আরও বলেছেন, এক্সিট পোলের পরে, বিদেশী বিনিয়োগকারীরা উচ্চ হারে স্টক কিনেছিল যখন ভারতীয় বিনিয়োগকারীরা বিক্রি করেছিল এবং মুনাফা বুক করেছিল। তিনি আরও বলেন, রাহুল গান্ধী বিনিয়োগকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করেছেন।

আসল ঘটনা হল, ৩১ মে ২০২৪- ৬ জুন ২০২৪ পর্যন্ত BSE সেনসেক্স ১১৪৯.৯৬ পয়েন্ট বেড়েছে। যা ১.৫৫ শতাংশ বৃদ্ধি বলা যেতে পারে। তাই বিনিয়োগকারীরা আনুমানিক রুপি আয় করেছে৷ গত ৪ দিনে বাজার থেকে ৭.৫ ট্রিলিয়ন। গত পাঁচ বছরে সেনসেক্স প্রায় দ্বিগুণ হয়েছে। বেঞ্চমার্ক সেনসেক্স গত দুই সেশনে ৫ ও ৬ জুন ২.৯৯৫ পয়েন্ট পুনরুদ্ধার করেছেন। কারণ স্টক মার্কেট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএর জন্য অপেক্ষা করেছিল। মঙ্গলবার থেকে নিফটি ৯৩৭ পয়েন্ট বেড়েছে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari | ঘরছাড়া বিজেপি প্রার্থীদের নিয়ে রাজভবনের পথে শুভেন্দু, গাড়ি আটকাল পুলিশ
Acropolis Mall Fire | অ্যাক্রোপলিস মলে ভয়াবহ আগুন, যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ
Nisith Pramanik BJP | তৃণমূলে চলে যাওয়া গ্রাম পঞ্চায়েত প্রধানকে বিজেপিতে ফেরালেন নিশীথ প্রামানিক
Manoj Tigga | বিধায়কপদ থেকে ইস্তফা দিলেন মনোজ টিগ্গা, ফিরিয়ে দিলেন আই কার্ড ও গাড়ি
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি