Gautam Gambhir: লোকসভা নির্বাচনে লড়াই করতে নারাজ, রাজনীতি থেকেই অব্যাহতি নিচ্ছেন গৌতম গম্ভীর

লোকসভা নির্বাচনের ঠিক আগে সক্রিয় রাজনীতি থেকে সরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর। তিনি শুধু ক্রিকেট নিয়েই থাকতে চাইছেন।

Soumya Gangully | Published : Mar 2, 2024 7:11 AM IST / Updated: Mar 02 2024, 01:15 PM IST

এবার একসঙ্গে আইপিএল ও লোকসভা নির্বাচন চলবে। এই পরিস্থিতিতে আইপিএল-কেই অগ্রাধিকার দিচ্ছেন কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীর। লোকসভা নির্বাচনের ঠিক আগে তিনি সক্রিয় রাজনীতি থেকে সরে যাওয়ার কথা ঘোষণা করলেন। পূর্ব দিল্লির বিদায়ী বিজেপি সাংসদ গম্ভীর। তিনি সক্রিয় রাজনীতিতে যোগ দেওয়ার পর বিভিন্ন বিষয়ে সরব হয়েছেন। জাতীয়তাবাদী ও হিন্দুত্ববাদী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন গম্ভীর। ক্রিকেটের বাইরেও তাঁর আলাদা পরিচিতি তৈরি হয়েছে। কিন্তু এবার তিনিই রাজনীতির ময়দান থেকে সরে যেতে চাইছেন। ফের শুধু ক্রিকেট নিয়েই থাকতে চাইছেন বিশ্বকাপজয়ী তারকা। দলকেও সে কথা জানিয়ে দিয়েছেন। অনুরাগীদেরও এই বার্তা দিলেন গম্ভীর।

সোশ্যাল মিডিয়া পোস্টে রাজনীতি ছাড়ার ঘোষণা গম্ভীরের

সোশ্যাল মিডিয়া পোস্টে গম্ভীর লিখেছেন, ‘দলের মাননীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা জিকে আমি অনুরোধ করেছি, আমাকে রাজনৈতিক দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হোক। আমি এখন থেকে শুধু ক্রিকেটের দায়িত্বই পালন করতে চাই। মানুষের সেবা করার সুযোগ দেওয়ার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। জয় হিন্দ।’

 

 

গম্ভীরের কেন্দ্রে কাকে প্রার্থী করবেন বিজেপি?

লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে সব রাজনৈতিক দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। কেন্দ্রের শাসক দল বিজেপি-ও লোকসভা নির্বাচনের জন্য দলীয় সংগঠনকে তৈরি করছে। তবে এখনও প্রার্থী তালিকা প্রকাশ করা হয়নি। কয়েকদিনের মধ্যেই বিজেপি-র প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে বলে জানা গিয়েছে। এই তালিকায় ১০০ জন তারকা প্রার্থীর নাম থাকতে পারে। তাঁদের মধ্যে মোদী, অমিত শাহ, নাড্ডার নাম থাকবে বলে ইঙ্গিত পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার ভোর চারটে পর্যন্ত প্রধানমন্ত্রীর বাসভবনে গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছে। এরই মধ্যে গম্ভীর সরে যাওয়ায় তাঁর কেন্দ্রে বিকল্প নাম নিয়ে ভাবতে হচ্ছে বিজেপি-কে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Gautam Gambhir: কলকাতার মালিকের দল ছেড়ে শহরেরই ফ্র্যাঞ্চাইজিতে গম্ভীর

IPL 2023: মাঠে বিরাট-গম্ভীর বচসা, মিমের লড়াইয়ে সামিল কলকাতা পুলিশও

IPL 2023: এক দশক আগেই শুধু নয়, তারপরেও মাঠে বচসায় জড়িয়েছেন বিরাট-গম্ভীর

Read more Articles on
Share this article
click me!