বাংলায় বিজেপির হয়ে প্রচারে আসছেন কোন কোন তারকা? স্টার ক্যাম্পেনারদের চমকপ্রদ তালিকা প্রকাশ

৪০ জন তারকা প্রচারকের এই তালিকায়, বিজেপি নির্বাচনী প্রচারের জন্য প্রধানমন্ত্রী মোদী এবং বিশিষ্ট কেন্দ্রীয় নেতাদের বেছে নিয়েছে। এছাড়াও দলটি এই তিন রাজ্যে তার অনেক বড় নেতাকে তারকা প্রচারক হিসাবে তৈরি করেছে।

Parna Sengupta | Published : Mar 27, 2024 6:09 AM IST / Updated: Mar 27 2024, 11:40 AM IST

লোকসভা নির্বাচনের প্রচারের জন্য পশ্চিমবঙ্গ, বিহার ও মধ্যপ্রদেশ- এই তিন রাজ্যে তাদের তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করেছে বিজেপি। এই তিন রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও বিজেপি সভাপতি জেপি নেড্ডা, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, সড়ক পরিবহন ও প্রতিমন্ত্রী নীতিন গড়করি, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ দলের প্রধান মুখ হিসেবে প্রচার করবেন। এছাড়াও দলটি এই তিন রাজ্যে তার অনেক বড় নেতাকে তারকা প্রচারক হিসাবেও তৈরি করেছে। এখানে এবারও সাত দফায় লোকসভা নির্বাচন হবে। প্রথম দফার ভোট হবে ১৯ এপ্রিল। এমন পরিস্থিতিতে নির্বাচনী প্রচারের জন্য খুব বেশি সময় বাকি নেই।

পশ্চিমবঙ্গে প্রচার করবেন মিঠুন চক্রবর্তী ও অমিত মালব্য

পশ্চিমবঙ্গে বিজেপি নেতা ও অভিনেতা মিঠুন চক্রবর্তী এবং অমিত মালব্যকে তারকা প্রচারক হিসেবে রাখা হয়েছে। ৪০ জন তারকা প্রচারকের এই তালিকায়, বিজেপি নির্বাচনী প্রচারের জন্য প্রধানমন্ত্রী মোদী এবং বিশিষ্ট কেন্দ্রীয় নেতাদেরও বেছে নিয়েছে। এঁদের ছাড়াও প্রচারক হিসেবে থাকছেন শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, স্বপন দাশগুপ্ত, মাফুজা খাতুন, রুদ্রনীল ঘোষ, অমিতাভ চক্রবর্তী, সুকুমার রাই, সিদ্ধার্থ তিরকি, দেবশ্রী চৌধুরী।

বিহারের এই নেতাদের তারকা প্রচারক করা হয়েছে

বিজেপিও এমন অনেক নেতাকে তারকা প্রচারক বানিয়েছে যাদের এবার টিকিট দেওয়া হয়নি। এর মধ্যে বিহারের অশ্বনী চৌবের নামও রয়েছে। বিহারের শাহনওয়াজ হুসেনকেও স্টার প্রচারক করা হয়েছে। এরা ছাড়াও বিহারের সুশীল কুমার মোদী, মঙ্গল পান্ডে, সঞ্জয় জয়সওয়াল, রেনু দেবী, সম্রাট চৌধুরী, বিজয় কুমার সিনহা, অনিল শর্মা, নিবেদিতা সিং এবং বিহারের নিকি হেমব্রেনও তারকা প্রচারকদের তালিকায় স্থান পেয়েছেন। বিহারের তারকা প্রচারকদের তালিকায় মনোজ তিওয়ারিও রয়েছেন। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী ড. মোহন যাদবকেও বিহারের স্টার প্রচারক করা হয়েছে।

মধ্যপ্রদেশে তারকা প্রচারক কারা

একই সঙ্গে মধ্যপ্রদেশের তারকা প্রচারকদের তালিকায় রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্রকেও অন্তর্ভুক্ত করেছে বিজেপি। শুধু তাই নয়, মধ্যপ্রদেশের অন্যান্য রাজ্যের অনেক মুখ্যমন্ত্রীকেও স্টার প্রচারক করা হয়েছে। এর মধ্যে রয়েছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী বিষ্ণু দেব সাই, অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা, রাজস্থানের মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মা, মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের নাম। এগুলি ছাড়াও কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া সুরেশ পাচৌরিকেও রাজ্যে তারকা প্রচারক করা হয়েছে।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!