'নীতিশ কুমারের জন্য বিজেপির দরজা বরাবরের জন্য বন্ধ', বললেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

প্রধানমন্ত্রী পদের জন্য লালুর কোলে বসে সোনিয়া গান্ধীর আশ্রয় চাইছেন নীতীশ কুমার', বিহারে দাঁড়িয়ে নীতিশ কুমারকে বেনজির কটাক্ষ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।

Web Desk - ANB | Published : Feb 25, 2023 7:47 PM IST

'প্রধানমন্ত্রী পদের জন্য লালুর কোলে বসে সোনিয়া গান্ধীর আশ্রয় চাইছেন নীতীশ কুমার', বিহারে দাঁড়িয়ে নীতিশ কুমারকে বেনজির কটাক্ষ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। এমনকী নীতিশ কুমারকে প্রধানমন্ত্রী পদের জন্য 'লোভী' বলেও উল্লেখ করেন তিনি। স্বামী সাহজানান্দ সরস্বতীজির জন্মদিন উপলক্ষ্যে 'কিষান মজুর সমাগম'-এ যান স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই বিহারের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন তিনি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শনিবার অভিযোগ করেছেন যে বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার তাঁর প্রধানমন্ত্রীত্বের উচ্চাকাঙ্ক্ষা উপলব্ধি করার জন্য কংগ্রেস এবং আরজেডির সাথে হাত মিলিয়েছেন।

পশ্চিম চম্পারন জেলার লরিয়াতে একটি সমাবেশে ভাষণ দেওয়ার সময়, প্রবীণ বিজেপি নেতা দাবি করেছিলেন যে জেডি (ইউ) সুপ্রিমো আরজেডি নেতা তেজস্বী যাদবকে পরবর্তী মুখ্যমন্ত্রী করতে সম্মত হয়েছেন এবং জোর দিয়েছিলেন যে তিনি কখন তা করতে চান তা ঘোষণা করা উচিত। তিনি এদিন বললেন,'যথেষ্ট 'আয়া রাম, গয়া রাম', নীতীশের জন্য বিজেপির দরজা চিরতরে বন্ধ হয়ে গেছে।' তিনি আরও বললেন,'জয়প্রকাশ নারায়ণের দিন থেকে, কংগ্রেস এবং 'জঙ্গলরাজের' বিরুদ্ধে, নীতীশ কুমার লালুর আরজেডি এবং সোনিয়া গান্ধীর কংগ্রেসের সাথে জোট করেছেন। তিনি 'বিকাশবাদী' থেকে 'অবসরবাদী' (সুবিধাবাদী) হয়ে উঠেছেন। তার প্রধানমন্ত্রীর উচ্চাকাঙ্ক্ষার জন্য।'

এদিন অমিত শাহ বলেন বিজেপি গত বিধানসভা নির্বাচনে জেডি(ইউ) এর চেয়ে অনেক বেশি সংখ্যক আসন জিতেছিল কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কুমারকে আরেকটি মেয়াদে অফিসে সমর্থন করার প্রতিশ্রুতি রাখেন। পাশাপাশি তিনি আরও বলেন,'নীতিশ ও লালু বিহারকে পশ্চাদপদতার ঘূর্ণি থেকে বের করে আনতে পারবেন না। বিজেপি পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে রাজ্যে নিজস্ব সরকার গঠন করার সময় এসেছে। আগামী লোকসভা নির্বাচনে সেট করা হবে।' জেডি (ইউ) এবং আরজেডির "অপবিত্র জোট" তেল এবং জলের মতো বলেও উল্লেখ করেন তিনি।

Share this article
click me!