কর্ণাটকে টিকিট কেটে মেট্রো চড়ে বিরোধীদের তোপ মোদীর, বললেন রাজ্য ছিল কংগ্রেস নেতাদের এটিএম

কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কর্ণাটককে কংগ্রেস নেতারা তাদের নিজেদের কোষাগার পূর্ণ করার কাজে ব্যবহার করে এসেছেন। এই রাজ্য ছিল কংগ্রেস নেতাদের কাছে এটিএম-এর মত।

 

Web Desk - ANB | Published : Mar 25, 2023 3:43 PM IST

ভোটামুখী কর্ণাটক সফরে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আবারও নিশানা করেন কংগ্রেসকে। তবে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ হয়ে যাওয়ার ২৪ ঘণ্টা পরেও সেই বিষয়ে একটিও কথা বলেননি তিনি। কিন্তু বিজেপিকে রাজ্যের উন্নয়নের জন্যই এই রাজ্যে ফেরাতে হবে বলেও জনসভায় উপস্থিত আম জনতার কাছে আর্জি জানান। চলতি বছর অর্থাৎ মাত্র তিন মাসে এই নিয়ে সাতবার কর্ণাটক সফর করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার বেঙ্গালুরু মেট্রোর হোয়াইটফিল্ড (কাদুগোদি) থেকে কৃষ্ণরাজপুরা মেট্রো লাইনের উদ্বোধনের পর দাভানাগের একটি জনসভায় ভাষণ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন কংগ্রেসকে আক্রমণ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কর্ণাটককে কংগ্রেস নেতারা তাদের নিজেদের কোষাগার পূর্ণ করার কাজে ব্যবহার করে এসেছেন। এই রাজ্য ছিল কংগ্রেস নেতাদের কাছে এটিএম-এর মত। রাজ্যের উন্নয়নের জন্যই বিজেপির লাগাতার ক্ষমতায় থাকার পক্ষেও সওয়াল করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, স্থিতিশীল সরকার রাজ্যের দ্রুত উন্নয়ন করতে পারবে।

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কর্ণাটককে কারচুপির রাজনীতি থেকে দ্রুত বের করে আনা জরুরি। তিনি বলেন বিজেপি এই রাজ্যকে ভারতের চালিকা শক্তিতে পরিণত করতে চায়। এই রাজ্যের কোষাগার আরও ভরে দিতে চায়। কিন্তু আগের সরকার বা কংগ্রেস এই রাজ্য়কে সর্বদাই নিজেদের এটিএম-এর মত ব্যবহার করেছে, বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার প্রধানমন্ত্রী চিক্কাবল্লাপুর জেলায় শ্রী মধুসূদন সাই ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড রিসার্চ ও বেঙ্গালুরুতে মেট্রোর একটি অংশের উদ্ধোধন করেন। এদিন তিনি টিকিট কেটে মেট্রোতেও চড়েন। প্রধানমন্ত্রী বলেন কর্ণাটক সুবিধেবাদী ও স্বার্থপর জোট সরকার দীর্ঘদিন দেখেছে। এজাতীয় সরকারের কারণে কর্ণাটকের অনেক ক্ষতি হয়েছে। এবার কর্ণাটকের দ্রুত উন্নয়নের প্রয়োজন তাই বিজেপিকেই ফেরাতে হবে বলেও জানিয়ে দিয়েছেন মোদী। এদিন মোদী জনতার উদ্দেশ্যে প্রশ্ন করেন, কেউ যদি সংখ্যাগরিষ্টতা না পায় তাহলে কর্ণাটকের কী হবে? কর্ণাটকের মানুষ রাজ্যের জন্য কেমন সারকরা চান? তারপরই তিনি বলেন, বর্তমান সময়ে কর্ণাটকের জন্য বিজেপির মত পূর্ণ মেয়াদের , সংখ্য গরিষ্ট, শক্তিশালী ও স্থিতিশীল সরকার প্রয়োজন। যারা গোটা রাজ্যের উন্নয়ন করবে।

এই মাসের শুরুতেই রাজ্য জুড়ে শুরু হয়েছে বিজয় সংকল্প যাত্রা। যা ইতিমধ্যেই ২২৪টি বিধানসভা এলাকা কভার করেছে। এবারও বিজেপি মোদী ম্যাজিকের ওপর ভিত্তি করে কর্ণাটকের ভোট বৈতরণী পার হতে চায়। প্রধানমন্ত্রীও তাই চান। কারণ এদিন জনসভায় মোদী জিজ্ঞাসা করেন, কর্ণাটকের মানুষ কি চায় মোদী তাদের সেবা করুক? যদি চায় তাহলে কর্ণাটকে বিজেপির মত শক্তিশালী সরকার প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি।

Share this article
click me!