রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রা চলে যাওয়ার পরেই পঞ্জাবের খান্না শহরে মিলল বোমা, বিপদে রাহুল গান্ধীর নিরাপত্তা

রাহুল গান্ধী যে সামরিক স্থল থেকে বোমাটি পাওয়া গেছে তার থেকে মাত্র ৩০০ মিটার দূর দিয়ে হেঁটে যান। এই পরিস্থিতিতে রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে নানা সংশয় দেখা দিয়েছে।

Web Desk - ANB | Published : Jan 18, 2023 1:22 PM IST

ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলির দেওয়া সতর্ক বার্তার প্রেক্ষিতে জোরদার তদন্ত ও তল্লাশি শুরু করেছিল পাঞ্জাব পুলিশ। এরপরেই তদন্তের সময়, পাঞ্জাব পুলিশের দল লুধিয়ানার খান্নাতে একটি বোমা খুঁজে পেয়েছে। খান্নার মিলিটারি গ্রাউন্ড থেকে এই বোমা উদ্ধার করা হয়েছে। খবর পেয়ে পুলিশ পুরো এলাকা সিল করে দেয়। এই বোমাটি খান্নার সেই জায়গায় পাওয়া গিয়েছিল যেখানে সাত দিন আগে রাহুল গান্ধীর ভারত জোড় যাত্রা হয়েছিল।

এই বোমা তদন্তে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী দলকে ডাকা হয়েছে। এ ছাড়া সেনাবাহিনীকেও তথ্য দেওয়া হয়েছে। সেনাবাহিনীও তদন্তের জন্য পৌঁছাতে পারে। আপনার জন্য এটি জানা গুরুত্বপূর্ণ যে রাহুল গান্ধী যে সামরিক স্থল থেকে বোমাটি পাওয়া গেছে তার থেকে মাত্র ৩০০ মিটার দূর দিয়ে হেঁটে যান। এই পরিস্থিতিতে রাহুল গান্ধীর নিরাপত্তা নিয়ে নানা সংশয় দেখা দিয়েছে। পাঞ্জাব পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি তদন্ত করতে ঘটনাস্থলে পৌঁছেছেন।

 যদিও পাঞ্জাবেও রাহুল গান্ধীর নিরাপত্তায় ঘাটতি দেখা দিয়েছে, কিন্তু তার সঙ্গে কাজ করা দল রাহুলকে নিরাপদে রাখার যত্ন নিচ্ছে। এই কারণে, এমনকি পাঞ্জাব কংগ্রেস প্রধানকে নিরাপত্তা কর্মীরা নিরাপত্তা কর্ডনের ভিতরে আসতেই ধাক্কা দিয়েছিলেন, যা নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। কিন্তু রাহুল গান্ধীকে নিরাপদে রাখা খুবই প্রয়োজন কারণ নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থাগুলি এই বিষয়ে সতর্কতা জারি করেছে।

তথ্য অনুসারে, জঙ্গিরা যে কোনও ঘৃণ্য ঘটনা ঘটাতে পারে কারণ রাহুল এখন পর্যন্ত যে সমস্ত রাজ্য এবং শহর পরিদর্শন করেছেন তার মধ্যে পাঞ্জাব সবচেয়ে সংবেদনশীল এবং তার ভারত জোড়ো যাত্রা জম্মু ও কাশ্মীরের দিকে এগিয়ে চলেছে। এটিও একটি অত্যন্ত সংবেদনশীল এলাকা যেখানে কিছু ঘটতে পারে এবং এজেন্সিগুলি এটি নিয়ে খুব চিন্তিত।

এদিকে, হাঁটতে হাঁটতেই হৃদরোগে আক্রান্ত হয় মৃত্যু হয় কংগ্রেস সাংসদ সান্তোখ সিংহ চৌধুরি। শনিবার সকালে পঞ্জাবের ফিল্লৌরে ঘটে এই ঘটনা। রাহুল গান্ধীর ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন কংগ্রেস সাংসদ সান্তোখ সিংহ চৌধুরি। কর্মসূচির মাঝে আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। সূত্রের খবর হাঁটতে হাটতেই হৃদরোগে আক্রান্ত হন কংগ্রেস সাংসদ। তাড়িঘড়ি তাঁকে নিকটবর্তী ফাগওয়ারার ভির্ক হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

শনিবার রাহুল গান্ধীর সঙ্গে ভারত জোড়ো যাত্রায় অংশ নিয়েছিলেন পঞ্জাবের জলন্ধর লোকসভা আসনের সাংসদ সান্তোখ সিংহ চৌধুরি। হাঁটতে হাঁটতে মিছিল ফিল্লাউর এলাকায় পৌঁছতেই আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি। আচমকাই হৃদকম্পন বাড়তে থাকে। সঙ্গে সঙ্গে তাঁকে লুধিয়ানার ফাগওয়ারার ভির্ক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। ঘটনায় শোকের ছায়া কংগ্রেস কর্মীদের মধ্যে। ঘটনার পরই স্থগিত করা হয় সকালের ভারত জোড়ো যাত্রা।

Share this article
click me!