কর্মচারীকে মার্সিডিজ উপহার দিলেন বস, বাইশ বছরের সততার মূল্য পেলেন কেরালার আনিশ

কেরালায় কর্মচারীকে মার্সিডিজ উপহার দিলেন বস।  সততাই যে জীবনের আসল পরিচয়, তার জ্বলজ্যান্ত প্রমাণ কেরালার সিআর অনিশ।

 

Web Desk - ANB | Published : Feb 16, 2022 7:54 AM IST / Updated: Feb 16 2022, 01:27 PM IST

কেরালায় কর্মচারীকে মার্সিডিজ (Mercedes Benz Suv) উপহার দিলেন বস। না বলিউড বা দক্ষিণী ছবির দৃশ্য নয়। বাস্তবেই এমন ঘটনা ঘটেছে কেরালায়। উল্লেখ্য, সিআর অনিশ কোম্পানির বিপণন , রক্ষণাবেক্ষন এবং উন্নয়ন-সহ এমওয়াইজি-তে বিভিন্ন  বিভাগ তিনি কাজ করছেন। এবং বর্তমানে তিনি কোম্পানির চিফ বিজনেস ডেভোলপমেন্ট অফিসার। বিশ্বস্ত কর্মচারী হওয়ার দৌলতে বসের কাছ থেকে মার্সিডিজ বেঞ্জ উপহার পেলেন কেরালার সিআর অনিশ (CR Anish) ।

সততাই যে জীবনের আসল পরিচয়, তার জ্বলজ্যান্ত প্রমাণ কেরালার সিআর অনিশ। বাস্তবিক জীবনে এমন উদাহরণ খুঁজলেও পাওয়া যাবে না। হ্যা তবে, দেশের কিছু রাজ্যে এখনও নিষিদ্ধ পণ প্রথার শিকার হয়ে বাধ্য হয়ে জামাইকে গাড়ি উপহার দেন বটে। তবে ভাল কাজ আর বিশ্বস্ত হওয়ার দাম পেয়েছেন এমন ককার্মচারির সংখ্য়া খুব কম ভারতে। বেশিরভাগ ক্ষেত্রে উপঢৌকন লজ্জাজনক ঘটনাই প্রকাশ্য়ে আসে। তবে এবার একেবারের যুগ বদলে দেওয়া ঘটনা ঘটল ভারতে। উল্লেখ্য, অনিশ কোম্পানির মার্কেটিং রক্ষণাবেক্ষণ এবং উন্নয়ন ইউনিট-সহ বিভিন্ন পদে কাজ করেছেন। তিনি কেরালার কোঝিকোর এলাকার বাসিন্দা। তবে এই প্রথমবার  নয়, আগেও তাঁর বস কর্মীদের আনুগত্যের জন্য পুরষ্কার দিয়েছেন। দুই বছর আগে তিনি তাঁর ৬ জন কর্মচারিকে একটি করে গাড়ি উপহার দিয়েছেন। 

আসলে অনিশের বস সাভজি ধোলাকিয়া অর্থাৎ একে সাজি হলেন কনজিউমার ইলেকট্রনিক্স হোম অ্য়াপলাইন্সে ব্যবসায়ী। এদিকে কেরালার কোঝিকোর এলাকার বাসিন্দা সিআর অনিশ,  একে সাজি-র অন্যতম বিশ্বস্ত কর্মচারি। প্রায় বাইশ বছরের উপরে তিনি পরিষেবা দিয়ে আসছেন। সিআর অনিশ কোম্পানির বিপণন , রক্ষণাবেক্ষন এবং উন্নয়ন-সহ এমওয়াইজি-তে বিভিন্ন  বিভাগ তিনি কাজ করছেন। এবং বর্তমানে তিনি কোম্পানির চিফ বিজনেস ডেভোলপমেন্ট অফিসার।   তিনি তাঁর কর্মচারীদের আনুগত্য দেখে বরাবরাই বড়সড় উপহার দিয়ে থাকেন। ২০১৮ সালে তিনি তাঁর কর্মচারীদের জন্য, তাঁর প্রত্যেক কর্মীকে একটা করে মোট ৬০০ টি গাড়ি উপহার দিয়েছিলেন। এই নিয়ে তিনি তাঁর কর্মীদের তিনটি মার্সিডিজ বেঞ্জ , জিএলএস এবং এসইউবি দিয়েছেন বলে খবর। স্বাভাবিকভাবেই এহেন ঘটনার খবর সিনেমাকেও হার মানাল। বিনোদন জগতে পুজোর সময় সুপার স্টাররা তাঁদের কর্মচারীদের লক্ষটাকা উপহার দেন বটে। তাই বলে এমন বিলাশবহু গাড়ি, যার দাম প্রায় ৪০ লক্ষ টাকা। এমন খবরে স্বাভাবিকভাবেই অবাক সবাই।

 

Share this article
click me!