'আরব মুসলিম হিসেবে রোমাঞ্চিত', কাশ্মীর নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্টে ঝড় তুললেন ব্রিটিশ-আরব প্রভাবশালী আমজাদ ত্বহা

জম্মু ও কাশ্মীর নিয়ে আবারও সোশ্যাল মিডিয়ায় পোস্ট ব্রিটিশ আরব প্রভাবশালী আমজাদ ত্বহার। শিশুদের সঙ্গে কথা বলে তিনি রোমাঞ্চিত।

 

Web Desk - ANB | Published : Aug 7, 2023 10:16 AM IST

সম্প্রতি জম্মু ও কাশ্মীর পরিদর্শন করেছেন ব্রিটিশ-আরব প্রভাবশালী আমজাদ ত্বহা। জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পরে ভূস্বর্গের অবস্থা কেমন তাই খতিয়ে দেখেন। বর্তমান কাশ্মীরিদের অবস্থা কেমন, তাঁরা কী চিন্তাভাবনা করছে তা নিজের চোখে দেখেন। তারপর থেকে ভূস্বর্গ নিয়ে একাধিক পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। যা ইতিমধ্যেই নজর কেড়েছে নেটিজেনদের। সোমবারও আমজাদ ত্বাহা জম্মু ও কাশ্মীর নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। যা ইতিমধ্যেই ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। মাত্র এক ঘণ্টার মধ্যেই তাঁর পোস্ট ৮ হাজারেরও বেশি ভিউ পেয়েছে।

সোমবারের পোস্টঃ

যেখানে তিনি লিখেছেন,' বাচ্চাদের জিজ্ঞেস করেছিলাম তারা কোথা থেকে এসেছে এবং তারা গর্ব করে বলল কাশ্মীরে ভারতীয় মুসলমান। একজন আরব মুসলিম হিসেবে রোমাঞ্চিত। আমি G20-এর জন্য কাশ্মীর বেছে নেওয়ার জন্য ভারতকে সাধুবাদ জানাই। বৈচিত্র্যকে আলিঙ্গন করা, ভবিষ্যতের জন্য গড়ে তোলা এবং মৌলবাদীদের বিরুদ্ধে দাঁড়ানোর ক্ষেত্রে তাদের উদাহরণ উল্লেখযোগ্য। কাশ্মীরে G20 ভারত প্রকৃতি ও মানবতা রক্ষায় ঐক্যের প্রতীক। '

 

 

এই পোস্টের সঙ্গে ত্বাহা জম্মু ও কাশ্মীরের বেশ কয়েকজন শিশুর ছবিও পোস্ট করেন। তিনি তাদের সঙ্গে কথা বলেছেন।

ব্রিটিশ-বাহরিন বংশোদ্ভূত সোশ্যাল মিডিয়ায় রীতিমত প্রভাবশালী অমজাদ ত্বহা। মে মাসের শুরুতে জম্মু ও কাশ্মীরের G20- ট্যুরিজিম অয়ার্কিং গ্রুপের বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকের আগেই তিনি কাশ্মীরের হিন্দু, মুসলিম, শিখ ও খ্রিস্টানদের সঙ্গে কথা বলেন। তাদের শান্তিপূর্ণ সহাবস্থান ও পারস্পরিক সৌভাতৃত্বের কথা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেন। শুধু তাই নয়, তিনি কাশ্মীরের সৌন্দর্যের কথাও তুলে ধরেন সোশ্যাল মিডিয়ায়। তিনি বলেছিলেন এই স্থানটি বিশ্বকে সুরক্ষিত করছে। জলবায়ু পরিবর্তনের একটি গুরুত্বপূর্ণ আদাহরণ হতে পারে জম্মু ও কাশ্মীর।

প্রথম পোস্টঃ

এর আগে একটি পোস্টে ত্বহা লিখেছিলেন, 'ভারতীয় কাশ্মীর পুনর্বিবেচনা করে, আমি আবার সেখানে ভারতের শান্তি ব্যবস্থা দ্বারা অনুপ্রাণিত হয়েছি, অস্থায়ী সমাধানের চেয়ে টেকসই সমাধানকে অগ্রাধিকার দিয়েছি। অতীতের অশান্তি সত্ত্বেও, অঞ্চলটি এখন ভবিষ্যৎ প্রজন্মের জন্য আশার সংকেত দেয়। কাশ্মীর: অবিশ্বাস্য মানুষ এবং সৌন্দর্যের দেশ।' সঙ্গে একটি ১৩ সেকেন্ডের ভিডিও পোস্ট করেন ত্বাহা। সেটিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

 

Share this article
click me!