জম্মু কাশ্মীরে ভয়াবহ দুর্ঘটনায় ৩৬ জনের মৃত্যু, নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে বাস

বাসটি কিশতওয়ার থেকে জম্মু যাচ্ছিল, পথে ডোডা জেলার আসার এলাকার কাছে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি চেনাব নদীর গভীর খাদে পড়ে যায়।

Parna Sengupta | Published : Nov 15, 2023 9:26 AM IST

জম্মু ও কাশ্মীরে ভয়াবহ বাস দুর্ঘটনা। এখানে ডোডায়, একটি বাস প্রায় ২৫০ মিটার গভীর খাদে পড়ে গেছে, যাতে এখনও পর্যন্ত ৩৬ জন যাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

তথ্য অনুযায়ী, এই বাসটি কিশতওয়ার থেকে জম্মু যাচ্ছিল, পথে ডোডা জেলার আসার এলাকার কাছে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি চেনাব নদীর গভীর খাদে পড়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও প্রশাসনের দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকাজ শুরু করে।

৩৬ জনের মৃত্যু ছাড়াও ১৯ জন যাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের চিকিৎসার জন্য আছার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে। অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন এবং কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে তা তদন্ত করা হচ্ছে। উল্লেখ্য, মাত্র দু'দিন আগে, পুঞ্চ সেক্টরের LOC-এর কাছে আরেকটি ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে, যাতে ১০ জন আহত হয়।

জম্মু ও কাশ্মীরের এলজি মনোজ সিনহা দুর্ঘটনার বিষয়ে বলেছেন, "আসার এলাকায় ডোডায় মর্মান্তিক বাস দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।" বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনকে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।”

দুর্ঘটনার পরে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেছেন যে তিনি আধিকারিকদের সাথে ক্রমাগত যোগাযোগ করছেন এবং সম্ভাব্য সমস্ত সহায়তা দেওয়া হচ্ছে। জিতেন্দ্র সিং টুইট করেছেন, 'আসার এলাকায় বাস দুর্ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমি জম্মু ও কাশ্মীরের ডোডার ডিসি হারবিন্দর সিংয়ের সঙ্গে কথা বলেছি। দুর্ভাগ্যবশত, এই দুর্ঘটনায় বহু মানুষ মারা গেছে। আহতদের চিকিৎসার প্রয়োজনে ডোডার প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র এবং কিশতওয়ার জেলা হাসপাতালে ভর্তি করা হচ্ছে। দুর্ঘটনায় আহত ব্যক্তিরা যাতে দ্রুত চিকিৎসা পেতে পারে সেজন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হচ্ছে। যতটুকু সম্ভব, কেন্দ্রীয় সরকার সব ধরনের সাহায্য করবে। আমি নিজেও কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!