দিল্লির আইজিআই বিমানবন্দরে ফ্লাইটে বোমা থাকার হুমকি ফোন, তীব্র আতঙ্ক যাত্রীদের মধ্যে

এই হুমকি ফোনটি এমন সময়ে করা হয় যখন রাজধানী দিল্লি প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Parna Sengupta | Published : Jan 24, 2024 6:07 PM IST

রাজধানী দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে (আইজিআই বিমানবন্দর) একটি বিমানে বোমা থাকার একটি ফোন এসেছে। ফোনকারী জানান যে তিনি দ্বারভাঙ্গা থেকে দিল্লি আসার একটি স্পাইস জেটের ফ্লাইটে ছিলেন। পুলিশ জানিয়েছে, তদন্তে দেখা গেছে, কলটি একটি ভুয়া কল। তবে ফোনকারীকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ। এছাড়াও, সমস্ত নিরাপত্তা সংক্রান্ত প্রোটোকল অনুসরণ করা হচ্ছে।

দিল্লি পুলিশ জানিয়েছে, "আজ, আইজিআই বিমানবন্দরের কন্ট্রোল রুম দারভাঙ্গা থেকে দিল্লি আসার একটি বিমানে বোমার হুমকির বিষয়ে একটি কল পেয়েছিল, যেটি আইজিআই-তে অবতরণ করতে যাচ্ছিল৷ তদন্তে কলটি ভুয়ো বলে ধরা পড়ে। তবে যাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে নিরাপত্তা প্রটোকল অনুসরণ করা হয়েছে।

জেনে রাখা ভালো যে এই হুমকি ফোনটি এমন সময়ে করা হয় যখন রাজধানী দিল্লি প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজের জন্য প্রস্তুতি নিচ্ছে এবং নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে সকালের ফ্লাইটেও পরিবর্তন আনা হয়েছে।

এই প্রথমবার নয় যে কোনও বিমানবন্দর কর্তৃপক্ষ বা রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষের কাছ থেকে এই ধরনের কল এসেছে। ট্রেন এবং ফ্লাইটে বোমা সম্পর্কে মিথ্যা কল প্রায়ই পাওয়া যায়, তবে যাত্রীদের নিরাপত্তার জন্য নিরাপত্তা প্রোটোকল অনুসরণ করতে হবে। ডিসেম্বরে, কর্ণাটকের ম্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে বোমা বিস্ফোরণ সম্পর্কে একটি গুজব ছড়িয়ে পড়ে, কেউ একজন নিজেই ইমেল করে দাবি করেছিল যে বিমানবন্দরে একটি বোমা রয়েছে, যার পরে নিরাপত্তা সংস্থাগুলি পুরো বিমানবন্দরে তল্লাশি চালায়। নভেম্বর মাসে, মুম্বাই আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ২ উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল এবং তদন্তে এটি একটি হকস কল বলেও পাওয়া গেছে। হুমকি দেওয়া ব্যক্তি ৪৮ ঘন্টার মধ্যে ১ মিলিয়ন ডলার বিটকয়েন দাবি করেছিলেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!