CDS Bipin Rawat Chopper crash: চপার দুর্ঘটনায় ১৪ যাত্রীর মধ্যে ১৩ জনের মৃত্যু, রাওয়াতের বাড়িতে ভিড়


বুধবার দুপুর ১২টা নাগাদ তামিলনাড়ুতে দুর্ঘটনার কবলে বলে বিপিন রাওয়াতের হেলিকপ্টার এমআই-১৭। এই চপারে ছিলেন তাঁর স্ত্রী মধুলিকা। তাঁর অবস্থা সম্পর্কেও এখনও পর্যন্ত কিছু জানায়নি প্রশাসন।

Asianet News Bangla | Published : Dec 8, 2021 12:26 PM IST / Updated: Dec 08 2021, 06:28 PM IST

 চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াতের (CDS Bipin Rawat) চপার দুর্ঘটনায় (Chopper crash) ১৪ জন যাত্রীর মধ্যে ১৩ জনেরও মৃত্যু হয়েছে। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মৃতদেহগুলি শনাক্ত করার জন্য ডিএনএ (DNA) পরীক্ষা করা হবে। তবে সিডিএস বিপিন রাওয়াতের অবস্থা কেমন রয়েছে তা এখনও পর্যন্ত স্পষ্ট করে জানায়নি প্রশাসন। নীলগিরি জেলার জেলা শাসক জানিয়েছেন একজনকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে আহত ব্যক্তির দেহের ৯০ শতাংশই পুড়ে গেছে। চিকিৎসার জন্য তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে তিনিও জানাননি বিপিন রাওয়াতের অবস্থা কেমন রয়েছে। আক্রন্ত ব্যক্তিরও কোনও পরিচয় জানান হয়নি। 

বুধবার দুপুর ১২টা নাগাদ তামিলনাড়ুতে দুর্ঘটনার কবলে বলে বিপিন রাওয়াতের হেলিকপ্টার এমআই-১৭। এই চপারে ছিলেন তাঁর স্ত্রী মধুলিকা। তাঁর অবস্থা সম্পর্কেও এখনও পর্যন্ত কিছু জানায়নি প্রশাসন। তবে বিশেষজ্ঞদের মতে হেলিকপ্টারটি যেভাবে দুর্ঘটনার কবলে পড়েছে তাতে যেকোনও মানুষের বেঁচে থাকার সম্ভাবনা অত্যান্ত কম। অন্যদিকে এদিন রাজনাথ সিং বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে যান। সেখানে রয়েছে তাঁর এক মেয়ে।  রাওয়াতের পরিবারের সদস্যদের সঙ্গে তিনি কথা বলেন। বিপিন রাওয়াতের আরও এক মেয়ে  থাকেন মুম্বইতে। সূত্রের খবর তিনিও দিল্লির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। অন্যদিকে দিল্লিতে বিপিন রাওয়াতের বাড়িতে আসেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তীর্থ সিং রাওয়াত। তিনিও কথা বলেন পরিবারের সদস্যদের সঙ্গে। 

বিপিন রাওয়াতের চপার দুর্ঘটনার পরই প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে গোটা ঘটনা তাঁকে জানান। তিনি কথা বলেন মন্ত্রকের শীর্ষ আধিকারিকদের সঙ্গেও। সেনা প্রধান এমএম নারাভাবেও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং-এর সঙ্গে দেখা করে তাঁকে বিস্তারিত তথ্য দেন। অন্যদিকে এয়ার চিফ মার্শাল বিবেক রাম চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন। ভারতীয় বায়ু সেনার চপার দুর্ঘটনা নিয়ে এদিনও সংসদে বিবৃতি দেওয়ার কথা ছিল রাজনাথ সিং-এর। কিন্তু সূত্রের খবর আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার তিনি সংসদে বিবৃতি দেবেন। 

আবহাওয়ার কারণেই এই দুর্ঘটনা। পাহাড়ি এলাকায় যদি আবহাওয়ার খারাপ থাকে তাহলে এই ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তিনি আরও বলেন এমআই-১৭এর দক্ষ চালকরা এই হেলিকপ্টার তখনই চালাতে পারে যখন কোনও এলাকার দৃশ্যমানতা ৫০০ মিটার থাকে। কিন্তু ৫০০ মিটারের কম দৃশ্যমানতা  থাকলে হেলিকপ্টার চালানো খুবই সমস্যার। তিনি আরও বলেন নীলগিরি থেকে কোয়েমবটুর - আকাশ পথে দূরত্ব খুবই কম। নীলগিরির নিচেই কোয়েমবাটুর।  কোয়েম্বটুর থেকে ১৩ কিলোমিটার দূরে রয়েছে সুলুর। সেখানে হেলিকপ্টার ফিল্ড  হেলিকপ্টার নামা ওঠার জায়গা। সেখান থেকেই ছেড়েছিল বিপিন রাওয়াতের হেলিকপ্টার। গন্তব্য ছিল উটির একটু নিচে ওয়েলিন্টন। সেখানে আর্মির ট্রেনিং ক্যাম্প ছিল। পাহাড়ি রাস্তাই ছিল হেলিকপ্টারটির যাত্রাপথ। 

CDS Bipin Rawat Chopper Crash: কেন দুর্ঘটনার কবলে বিপিন রাওয়াতের Mi-17, জানালেন প্রাক্তন বায়ুসেনা কর্মী

Wedding Bell For Tejashwi: লালুর বাড়িতে বিয়ের সানাই, বৃহস্পতিবার দিল্লিতে বাগদান তেজস্বীর

Bipin Rawat Chopper Crash: বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে রাজনাথ সিং, বৃহস্পতিবার সংসদে বিবৃতি

Share this article
click me!