Lakshadweep vs Maldivian: মোদীর লাক্ষাদ্বীপ সফরের পক্ষে ভারতের সেলিব্রিটিরা, শচীন-সলমনের পোস্ট দেখুন

অক্ষয় কুমার থেকে সলমন খান, এমনকি শচীন তেন্ডুলকারও মোদীর লাক্ষাদ্বীপ সফরকে সমর্থন জানিয়েছেন। কারণ সম্প্রতি লাক্ষাদ্বীপ ভ্রমণ করেছিলেন মোদী।

 

Saborni Mitra | Published : Jan 7, 2024 11:16 AM IST / Updated: Jan 07 2024, 05:53 PM IST

লাক্ষাদ্বীপ বনাম মালদ্বীপ নিয়ে চর্চা শুরু। যদিও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লাক্ষাদ্বীপ সফরের পক্ষেই ব্যাট ধরলেন ভারতীয় সেলিব্রিটিরা। অক্ষয় কুমার থেকে সলমন খান, এমনকি শচীন তেন্ডুলকারও মোদীর লাক্ষাদ্বীপ সফরকে সমর্থন জানিয়েছেন। কারণ সম্প্রতি লাক্ষাদ্বীপ ভ্রমণ করেছিলেন মোদী। সেই ছবি নিজের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। যা নিয়ে তীব্র কটাক্ষ করেছেন মালদ্বীপের জনপ্রতিনিধি জাহিদ রামিজ তীব্র সমালোচনা করেন। এই সফর নিয়ে তিনি বর্ণবৈষম্যমূলক মন্তব্যও করেন।

অক্ষয় কুমার

মালদ্বীপের বিশিষ্ট পাবলিক ব্যক্তিত্ব ভারতীয়দের ঘৃণ্য ও বর্ণবাদী মন্তব্য করেছেন। এটি অবাক করার মত বিষয় যে দেশ সবথেকে বেশি পর্যটক পাঠায় তাদেরই আক্রমণ করেছে। আমরা আমাদের প্রতিবেশীদের জন্য ভাল কিন্তু আমরা কখনই এজাতীয় ঘৃণা অপমান সহ্য করব না। আমি মালদ্বীপে বহুবার গিয়েছি। সর্বদা প্রশংসা করি। কিন্তু আমার কাছে আত্মসম্মানই প্রথম।

 

 

সলমন খান

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্রভাই মোদীকে লাক্ষাদ্বীপের সুন্দর পরিচ্ছন্ন এবং অত্যাশ্চর্য সৈকতে দেখে খুব ভালো লাগছে, এবং সবচেয়ে ভালো দিক হল ইয়ে হামারে ইন্ডিয়া মে হ্যায়।

 

 

শ্রদ্ধা কাপুর

লাক্ষাদ্বীপের এমন আদিম সমুদ্র সৈকত এবং উপকূলরেখা রয়েছে, স্থানীয় সংস্কৃতির সমৃদ্ধি, আমি একটি আবেগপূর্ণ ছুটি বুক করার দ্বারপ্রান্তে আছি। তিনি আরও বলেছেন এবছরই বেড়াতে যাবেন।

 

 

জন আব্রাহাম

তিনি ভারতের অতিথিপরায়নতার কথা তুলে ধরেন। বলেন, লাক্ষাদ্বীপ হল একটি গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র।

 

 

শচীন তেন্ডুলকার

নিজের লাক্ষাদ্বীপ ভ্রমণের ছবি শেয়ার করেছেন। লিখেছেন, সিন্ধুদূর্গে ৫০ তম জন্মদিন পালন করেছিলেন। উপকূলীয় শহরটি আমরা যা চাই তা সবই অফার করে এবং আরও অনেক কিছু। চমৎকার আতিথেয়তার সাথে একত্রিত জমকালো অবস্থানগুলি আমাদের স্মৃতির ভান্ডার নিয়ে গেছে। ভারত সুন্দর উপকূলরেখা এবং আদিম দ্বীপগুলির দ্বারা আশীর্বাদিত। আমাদের "অতিথি দেবো ভব" দর্শনের সাথে, আমাদের অন্বেষণ করার অনেক কিছু আছে, তৈরি হওয়ার জন্য অনেক স্মৃতি অপেক্ষা করছে।

 

 

মোদীর লাক্ষাদ্বীপ সফরের ছবি শেয়ার করেছেন এক নেটিজেন। তিনি লিখেছেন, 'কী দুর্দান্ত পদক্ষেপ! এটি মালদ্বীপের নতুন চীনা পুতুল সরকারের জন্য একটি বড় ধাক্কা।' অর্থাৎ তিনি লাক্ষাদ্বীপের সঙ্গে মালদ্বীপের তুলনা করে লাক্ষাদ্বীপে পর্যটন বাড়ানোর আহ্বান জানিয়েছেন। তার পোস্টের প্রতিক্রিয়া জানিয়েছেন, মালদ্বীপের জনপ্রিতিনিধি জাহিদ রামিজ। তিনি বলেছেন, 'এই পদক্ষেপটি দুর্দান্ত। যাইহোক, আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার ধারণাটি ভ্রম। আমরা যে পরিষেবাটি অফার করি তা তারা কীভাবে সরবরাহ করতে পারে? কিভাবে তারা এত পরিষ্কার হতে পারে? ঘরের স্থায়ী গন্ধ সবচেয়ে বড় পতন হবে।'

 

Read more Articles on
Share this article
click me!