১২ কেজির বাহুবলী সিঙ্গারা খাওয়ার চ্যালেঞ্জ! জিততে পারলে মিলবে হাজার হাজার টাকা

মিরাটে কৌশল সুইটস নামের একটি মিষ্টির দোকানে ১২ কেজি ওজনের বাহুবলি সিঙ্গারা বানানো হয়েছে! মালিকের মতে, প্রায় ছয় ঘণ্টার মধ্যে রাঁধুনিরা তৈরি করেন বিশালাকার সিঙ্গারা।

Parna Sengupta | Published : Jun 19, 2023 7:39 PM IST

সিঙ্গারা খেতে কে না ভালোবাসে। আর সেই সিঙ্গারা খেয়ে যদি প্রাইজ জেতা যায়, তাহলে তো কথাই নেই! সেরকমই একটি খবর ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। সেখানে বলা হচ্ছে সিঙ্গারা খেয়ে আপনি হাজার হাজার টাকা জিততে পারেন। তবে এ যে সে সিঙ্গারা নয়। এ হল খোদ ১২ কেজির বাহুবলী সিঙ্গারা। একটু চমকে গেলেন তো!

মিরাটে কৌশল সুইটস নামের একটি মিষ্টির দোকানে ১২ কেজি ওজনের বাহুবলি সিঙ্গারা বানানো হয়েছে! মালিকের মতে, প্রায় ছয় ঘণ্টার মধ্যে রাঁধুনিরা তৈরি করেন বিশালাকার সিঙ্গারা। তিনি দাবি করেছিলেন যে একটি প্যানে একটি সিঙ্গারা ভাজতে তিনজন রাঁধুনির রান্নার প্রায় ৯০ মিনিটের শ্রম লাগে।

মোট ওজন প্রায় সাত কিলোগ্রাম সুস্বাদু যা একটি প্যাস্ট্রি শঙ্কুর ভিতরে সিল করা হয়। তারপরে এটি একটি বড় পাত্রে রান্না করা হয়। এর পরে এত বড় সিঙ্গারা প্রস্তুত করা যায়। আলু, পনির, মটর, মশলা এবং শুকনো ফলের স্টাফিং করা হয় এই সিঙ্গারায়। দোকানের মালিক দাবি করেছেন যে বেশ কয়েকজন তাদের জন্মদিনের জন্য বাহুবলী সিঙ্গারা অর্ডার করে এবং তাতে কামড় বসায়।

এছাড়াও, মালিক ভোজনরসিকদের জন্য একটি চ্যালেঞ্জ নিয়ে এসেছেন! যারা ৩০ মিনিটের মধ্যে পুরো সিঙ্গারা শেষ করবে তারা ৭১ হাজার টাকা পুরস্কার জিতে নিতে পারবেন। এখানে জেনে রাখা ভালো যে ভারত ছাড়াও এটি পাকিস্তান, বাংলাদেশ, নেপাল, মালদ্বীপ, তাজিকিস্তান, দক্ষিণ আফ্রিকা, ইথিওপিয়া ইত্যাদি দেশেও জনপ্রিয় খাবারগুলির মধ্যে একটি হল সিঙ্গারা।

দেশে এখন গ্রীষ্মকাল চলছে আর বর্ষাকাল প্রায় শুরু হতে চলেছে। এই সময়েই তো চায়ের সঙ্গে সিঙ্গারার যুগলবন্দী শুরু হয়। তাই এই সিঙ্গারা খেয়ে মন ভরানোর দারুণ সুযোগ রয়েছে। উল্লেখ্য রাবড়ি এবং গজকের জন্য বিখ্যাত মিরাট এখন তার 'বাহুবলী' সিঙ্গারার জন্য মানুষের দৃষ্টি আকর্ষণ করছে।

কৌশল বলেছিলেন যে লোকেরা তাদের জন্মদিনে ঐতিহ্যবাহী কেকের পরিবর্তে 'বাহুবলী' সামোসা কাটে। তিনি যোগ করেছেন, “আমাদের বাহুবলি সিঙ্গারাগুলি সোশ্যাল মিডিয়া প্রভাবশালী এবং ফুড ব্লগারদের দৃষ্টি আকর্ষণ করেছে। স্থানীয় লোকজন ছাড়াও দেশের অন্যান্য অঞ্চলের লোকজনও আমাদের কাছে এই সিঙ্গারা সম্পর্কে জিজ্ঞাসা করে। তিনি আরও বলেন “খবরে সিঙ্গারাকে তুলে আনার জন্য আমি ভিন্ন কিছু করতে চেয়েছিলাম। এরপরেই আমরা 'বাহুবলী' সিঙ্গারা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছি। আমরা শুরু করেছিলাম চার কেজি সিঙ্গারা এবং তারপর আট কেজি সিঙ্গারা তৈরি করে। এরপর গত বছর আমরা ১২ কেজি সিঙ্গারা তৈরি করেছিলাম।

তিনি বলেন, ১২ কেজি সিঙ্গারার দাম প্রায় দেড় হাজার টাকা। শুভম দাবি করেছেন যে তিনি এখনও পর্যন্ত তার বাহুবলি সিঙ্গারার জন্য প্রায় ৪০-৫০টি অর্ডার পেয়েছেন। এটিই দেশের সবচেয়ে বড় সিঙ্গারা বলে দাবি করেন তিনি।

Share this article
click me!