ছত্তিশগড়ের কোরবা কর্পোরেশন কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ড, তিনজনের মৃত্যু

সোমবার বিকেলে কোরবার পরিবহন নগরে অবস্থিত কর্পোরেশনের বাণিজ্যিক শপিং কমপ্লেক্সে একটি বিশাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সোমবার দুপুর দেড়টায় আগুন লাগে।

Parna Sengupta | Published : Jun 19, 2023 3:59 PM IST

ছত্তিশগড়ের কোরবা জেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। একটি বাণিজ্যিক শপিং কমপ্লেক্সে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনজনের মৃত্যুও হয়েছে। এর মধ্যে রয়েছেন এক মহিলাও। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে মানুষ বের হওয়ার সুযোগও পায়নি। দোতলা থেকে ঝাঁপ দিয়ে মানুষ প্রাণ বাঁচায়। এই অগ্নিকাণ্ডে অনেক দোকান পুড়ে গেছে। দমকলকর্মীরা দমকলের এক ডজন ইঞ্জিন দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন ৩ জন

সোমবার বিকেলে কোরবার পরিবহন নগরে অবস্থিত কর্পোরেশনের বাণিজ্যিক শপিং কমপ্লেক্সে একটি বিশাল অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, সোমবার দুপুর দেড়টায় আগুন লাগে। ওই কমপ্লেক্সে ১৮ থেকে ২০টি দোকান রয়েছে। একটি ব্যাঙ্কও রয়েছে ওই কমপ্লেক্সে। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল বাহিনী। শর্টসার্কিট থেকে আগুন বলে অনুমান। পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তাদের উপস্থিতিতে উদ্ধার অভিযান চালিয়ে ভবনে আটকে পড়া লোকজনকে বের করা হয়। জেলা হাসপাতালে ভর্তি আহতদের মধ্যে ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে মারা গেছেন তিনজন।

দোতলা থেকে ঝাঁপ দিয়ে মানুষ প্রাণ বাঁচায়

আসলে পুরো ঘটনাটি কোরবার কোতোয়ালি থানা এলাকার, যেখানে পরিবহন নগর এলাকায় কর্পোরেশনের একটি শপিং কমার্শিয়াল কমপ্লেক্স রয়েছে। ওই কমপ্লেক্সে যখন মানুষ কেনাকাটা করত আর কর্মীরা কাজ করত। এরপর বিকেলে হঠাৎ ওই কমপ্লেক্সে আগুন লাগে। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে লোকজন কমপ্লেক্স থেকে বের হওয়ার সুযোগ পায়নি। কোনোমতে দোতলার জানালা ভেঙে সেখান থেকে লাফ দিয়ে প্রাণ বাঁচান লোকজন। যার ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

অনেক দোকানে আগুন ধরে যায়

আগুন এতটাই ভয়াবহ ছিল যে ধোঁয়ার কুণ্ডলী অনেক দূর পর্যন্ত দেখা যাচ্ছিল। এই আগুন কমপ্লেক্সের অনেক দোকান পুড়ে গেছে। আগুনে ইলেকট্রনিক্স, ব্যাংক, কাপড়সহ শতাধিক দোকান পুড়ে গেছে। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে পুরো কমপ্লেক্স ধোঁয়ায় ঢেকে যায়। আগুন লাগার খবর পেয়ে ফায়ার গেটের এক ডজনেরও বেশি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে নিয়ন্ত্রণের চেষ্টা করছে। একই সময়ে, কোরবার কালেক্টর এবং এসপিও ঘটনাস্থলে মোতায়েন রয়েছেন।

কিভাবে আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। তবে শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই অগ্নিকাণ্ডে বহু মানুষ আহত হয়েছেন, যাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি আসেনি। এই আগুন আবারও বড় কমপ্লেক্সের নিরাপত্তার গাফিলতির বিষয়টি সামনে আসছে।

Share this article
click me!