IIT-র শিক্ষকের রহস্যমৃত্যু, ক্যাম্পাসের হকি মাঠের পাশ থেকে উদ্ধার পুড়ে খাক হয়ে যাওয়া দেহ

আইআইটির লেকচারার-এর রহস্য মৃত্যু

ক্যাম্পাস ভিতর থেকেই মিলল দগ্ধ দেহ

হকি মাঠের পাশে পড়ে ছিল দেহটি

আত্মহত্য়া বলে সন্দেহ পুলিশের

Asianet News Bangla | Published : Jul 2, 2021 6:48 AM IST / Updated: Jul 02 2021, 12:20 PM IST

রহস্যময় মৃত্যু আইআইটি মাদ্রাজের লেকচারার-এর। বৃহস্পতিবার, ক্যাম্পাস ভিতর থেকেই মিলেছে তাঁর দগ্ধ দেহ। জানা গিয়েছে, আইআইটির ক্যাম্পাসের ভিতরে একটি হকি খেলার মাঠ রয়েছে, তার কাছেই পড়েছিল দেহটি। ইনস্টিটিউটের স্পোর্টস অফিসার স্থানীয় পুলিশকে বিষয়টি জানান।

মৃত ওই লেচারার-এর নাম উন্নীকৃষ্ণণ নায়ার, বয়স ৩০ বছর। ২০২১ সালের এপ্রিলেই তিনি বি.টেক কোর্সের পড়াশোনা শেষ করে আইআইটি মাদ্রাজে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং গেস্ট লেকচারার-এর পদে যোগদান করেছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি কেরল থেকে ক্যাম্পাসে ফিরেছিলেন। ওদিন বিকালে অনুশীলনের জন্য হকি মাঠে এসেছিল কয়েকজন শিক্ষার্থী, তাঁরাই প্রথম উন্নীকৃষ্ণণকে মৃত অবস্থায় দেখতে পায়। পরে কোট্টুরপুরম থানার পুলিশ এসে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সরকারি রোয়াপেট্টাহ হাসপাতালে পাঠায়।

উন্নীকৃষ্ণণ-এর বাবা একসময় ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা 'ইসরো' (ISRO)-র কর্মচারী ছিলেন। জানা গিয়েছে, আইআইটি চাকরি পাওয়ার পর উন্নীকৃষ্ণণ আরও দুজন ব্যক্তির সঙ্গে চেন্নাই-এর ভেলাচারি এলাকায় এক ফ্ল্য়াটে ভাড়া থাকতেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাঁর ঘর থেকে ১১ পৃষ্ঠার একটি সুইসাইড নোটও উদ্ধার করা হয়েছে। যা থেকে পুলিশের প্রাথমিক অনুমান, উন্নীকৃষ্ণণ আত্মহত্যাই করেছেন। কিন্তু, কী কারণে তিনি এই চরম সিদ্ধান্ত নিয়েছেন, তা জানায়নি পুলিশ। এর পিছনে অন্য কোনও ঘটনা আছে কি না, সেই সম্ভাবনাও খতিয়ে দেখা হচ্ছে। সন্দেহ করা হচ্ছে ধারা 174 এর অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে।

Share this article
click me!