তারুণ্যের কথা: কিরেন রিজিজু ও প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড়ের পুরনো ভিডিও ঘুরছে সোশ্যাল মিডিয়ায়

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আর তৎকালীন আইনমন্ত্রী কিরেন রিজিজু বার কাউন্সিলের একটি অনুষ্ঠানে রীতিমত হালকা মেজাজে ছিলেন।

 

Web Desk - ANB | Published : May 19, 2023 6:03 PM IST

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় আর তৎকালীন আইনমন্ত্রী কিরেন রিজিজু বার কাউন্সিলের একটি অনুষ্ঠানে রীতিমত হালকা মেজাজে ছিলেন। সেখানে তাঁদের কথাপোকথনের মূল বিষয়ই ছিল তারুণ্য। সেই সময় প্রাধান বিচারপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন ডিওয়াই চন্দ্রচূড়। তাঁকে নিয়েই কিছুটা মজার ছলে কিছু মন্তব্য করেছিলেন কিরেন রিজিজু। পাল্টা মজা করে উত্তরও দিয়েছিলেন ডিওয়াই চন্দ্রচূড়। আইনমন্ত্রীর পদ থেকে সরিযে দেওয়া হয়েছে কিরেন রিজিজুকে। তারপরই সেই পুরনো ভিডিওই ঘুরছে সোশ্যাল মিডিয়ায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার কনিষ্ঠ মন্ত্রী ছিলেন কিরেন রিজিজু। বয়স মাত্র ৫১। তিনি বলেছিলেন ভারতের প্রধান বিচারপতি, বিচারপতি ডি.ওয়াই. চন্দ্রচূড়ের প্রকৃত যুবক চেহারা নিয়ে কেউ বিতর্ক করবে না। প্রধান বিচারপতির সেই সময় বয়স ছিল ৬৩। কিরেন রিজিজু দাবি করেছিলেন চন্দ্রচূড় তাঁর যৌবন ধরে রেখেছিলেন। পাল্টা মঞ্চে উঠে কিরেন রিজিজুকেও মজার ছলে উত্তর দেন প্রধান বিচারপতি । তিনি বলেন গুগল সার্চ করে তিনি দেখেছেন, কিরেন রিজুজি যখন জন্মেছিলেন তখন তাঁর বয়স ছিল ১২ বছর। অর্থাৎ ১২ বছরের বয়সের ফারাক দুজনের মধ্যে। তারপরই প্রধান বিচারপতি বলেন, তরুণ হলেওক কিরেন রিজিজু আসনে প্রবীণ। কারণ তিনি সাত বারের জনপ্রতিনিধি। দেশের আইনমন্ত্রী। তাঁর প্রাজ্ঞতাকে তিনি সম্মান জানান।

আপনিও দেখুন সেই ভিডিওঃ

 

 

গতকালই আইনমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে কিরেন রিজিজুকে। আর্থ সায়েন্স মন্ত্রকের দায়িত্ব দেওয়া হল কিরেন রিজিজুকে। অন্যদিকে রিজিজুর কুর্সিতে বসলেন অর্জুন রাম মেঘওয়াল। বৃহস্পতিবারই নতুন আইনমন্ত্রী হিসেবে অর্জুন রাম মেঘওয়ালের নাম ঘোষণা করা হল। কলিজিয়াম নিয়ে কিরেন রিজিজু লাগাতার বিতর্কিত মন্তব্য করে যাচ্ছিলেন। যা নিয়ে কিছুটা হলেও অস্বস্তি বাড়ছিল সরকারের। তেমনই মনে করছেন বিশেষজ্ঞরা।

Share this article
click me!