ছত্তিশগড় নির্বাচন ২০২৩: ভোটের সময় গড়িয়াবন্দে নকশালদের হামলা, আইইডি বিস্ফোরণে শহিদ আইটিবিপি জওয়ান

ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের একজন হেড কনস্টেবল, যিনি ভোটগ্রহণ দলকে পাহারা দিচ্ছিলেন, শুক্রবার ছত্তিশগড়ের গারিয়াবন্দ জেলায় নকশালদের একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে প্রাণ হারান।

Parna Sengupta | Published : Nov 17, 2023 1:44 PM IST

ছত্তিশগড়ের গড়িয়াবন্দ জেলায় নকশালদের আইইডি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে ইন্দো তিব্বত পুলিশ ফোর্সের (আইটিবিপি) এক জওয়ান শহিদ হয়েছেন। ঘটনাটি ঘটেছে গড়িয়াবন্দ জেলার বাদে গোবরা গ্রামে। বিস্ফোরণের ঘটনাটি এমন এক সময়ে ঘটেছে যখন গড়িয়াবন্দ জেলায় বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ চলছে। কোনো ধরনের বিশৃঙ্খলার আশঙ্কায় ভোটকেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হলেও এরই মধ্যে এ ঘটনা প্রকাশ্যে আসে। আইইডি বিস্ফোরণের বিষয়টি পুলিশ বিভাগ নিশ্চিত করেছে।

এ ঘটনায় পুলিশ কর্মকর্তার বক্তব্য সামনে এসেছে। ওই আধিকারিক বলেছেন যে ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের একজন হেড কনস্টেবল, যিনি ভোটগ্রহণ দলকে পাহারা দিচ্ছিলেন, শুক্রবার ছত্তিশগড়ের গারিয়াবন্দ জেলায় নকশালদের একটি ল্যান্ডমাইন বিস্ফোরণে প্রাণ হারান। এখানে জেনে রাখা ভালো যে প্রথম দফায়, ১২টি নকশাল প্রভাবিত আসনেও ভোট নেওয়া হয়েছিল। ৭ নভেম্বর অনুষ্ঠিত ভোটের সময়, কিছু জায়গায় নিরাপত্তা বাহিনী এবং নকশালদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

নিরাপত্তা কর্মীরা ভোট শেষে ফিরছিলেন, এমন সময় বিস্ফোরণ ঘটে

গড়িয়াবন্দ জেলার বিন্দ্রানবগড় বিধানসভা আসনের ৯টি ভোট কেন্দ্রকে নকশাল প্রভাবিত ঘোষণা করা হয়েছে। সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এ এলাকায় ভোটগ্রহণ চলে। পোলিং পার্টি যখন ফিরছিল, নকশালরা বিকাল ৪.৪৫ মিনিটে বাদে গোবরা গ্রামের কাছে একটি আইইডি বিস্ফোরণ ঘটায়। এই বিস্ফোরণে শহিদ হন আইটিবিপি জওয়ান যোগেন্দ্র সিং।

আরও খবরের জন্য চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে

Share this article
click me!