হনুমান জয়ন্তীর মিছিলকে কেন্দ্র করে রণক্ষেত্র দিল্লি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হস্তক্ষেপ অমিত শাহর

হনুমান জয়ন্তীর ধর্মীয় মিছিল ঘিরে রণক্ষেত্রে চেহারা নিল দিল্লির জাহাঙ্গিরপুরী। দুই ধর্মীয় সম্প্রদায়ের সদস্যদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে ব়্যাফ।

Saborni Mitra | Published : Apr 16, 2022 5:19 PM IST

হনুমান জয়ন্তীর ধর্মীয় মিছিল ঘিরে রণক্ষেত্রে চেহারা নিল দিল্লির জাহাঙ্গিরপুরী। দুই ধর্মীয় সম্প্রদায়ের সদস্যদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে ব়্যাফ। দিল্লির বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লি পুলিশের সঙ্গে কথা বলেছেন। দিল্লি নিরাপত্তা সংক্রান্ত যাবতীয় দায়িত্ব কেন্দ্রের হাতে রয়েছে। এদিনের সংঘর্ষের পর বিস্তীর্ণ এলাকা জুড়ে দুষ্কৃতীরা ভাঙচুরও চালায়। রাত পর্যন্ত বেশ কিছু জায়গা উত্তপ্ত ছিল। বেশ কিছু এলাকায় কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। 

জাহাঙ্গীরপুরীতে হমুমান জয়ন্তী উপলক্ষ্যে বিশাল মিছিল বেরিয়েছিল। সেই মিছিল লক্ষ্য করে পাথর ছোঁড়ায় অভিযোগ উঠেছে। তারপরই এই ঘটনাকে কেন্দ্র করে দুই সম্প্রদায়ের সদস্যরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। বেশ কয়েকজন আহত হয়েছে বলেও অভিযোগ উঠেছে। বেশ কিছুক্ষণ করে ঘটনাস্থলে আসে পুলিশ। সংঘর্ষের মাঝে পড়ে বেশ কয়েক জন পুলিশ কর্মীও আহত হয়েছে বলে সূত্রের খবর। 

দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানা বলেছেন, শুধুমাত্র জাহাঙ্গীরপুরী নয়, আরও বেশ কয়েকটি সংবেদনশীল এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে। তিনি আরও জানিয়েছেন উর্ধ্বতন কর্তৃপক্ষকে নিজ নিজ এলাকায় অবস্থান করতে বলা হয়েছে। ব়্যাপিড অ্যাকশন ফোর্স মোতায়েন করা হয়েছে। বিস্তীর্ণ এলাকা জুড়ে চলছে টহল। এদিনের সংঘর্ষে দুই পুলিশ কর্মী আহত হয়এছে বলেও জানিয়েছেন তিনি। 

রাকেশ আস্থানা জানিয়েছেন , দাঙ্গাবাজদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়াতে নিষেধ করেছেন তিনি। বলেছেন এজাতীয় গুজব ছড়ানো বরদাস্ত করা হবে না। পাশাপাশি গুজবে কান না দিতেও আবেদন জানিয়েছেন দিল্লির বাসিন্দাদের কাছে। 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল হনুমান জয়ন্তীয় মিছিলে পাথর ছোঁড়ার নিন্দা করেছেন।  পাশাপাশি তিনি গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তেরও দাবি জানিয়েছেন। দিল্লিতে শান্তি বজায় রাখারও আবেদন জানান হয়েছে। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন শান্তি ছাড়া দেশের অগ্রগতি কখনই সম্ভব নয়। 
 

Share this article
click me!